ঢাকাসোমবার , ২ নভেম্বর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

হেফাজতের ডাকে জনসমূদ্র : দূতাবাস বন্ধে ২৪ ঘন্টার আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২, ২০২০ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় সমাবেশ করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার (২ নভেম্বর) বেলা ১১টা থেকে হেফাজত নেতা-কর্মীরা পল্টনের বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজার সামনে সমাবেশ শুরু করে। এর আগে ভোর ৬টা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে তারা এখানে জড়ো হতে শুরু করে।

বেলা ১০টার আগেই বায়তুল মোকাররম ও আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়। এতে বিজয়নগর, প্রেস ক্লাব থেকে পল্টন, গুলিস্তান সড়ক বন্ধ করে দেয়া হয়। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আশপাশের এলাকায় প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফ্রান্স দূতাবাস ঘেরাও করার লক্ষ্যে দুপুর পৌনে ১টার দিকে বায়তুল মোকাররম থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি শান্তিনগর মোড়ের দিকে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পরে হেফাজতের নেতারা সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন। এতে নেতৃত্ব দেন হেফাজতে ইসলাম বায়লাদেশ এর মহা-সচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সমাবেশে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এরপর মুনাজাতের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত ঘোষণা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: