ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

দেশের উন্নয়নে নারীদের দক্ষ এবং প্রশিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে : মেয়র

রূপসী বাংলা ২৪.কম
জুন ৮, ২০২৪ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

কৃষি বিপনন অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে আলুর বহুমুখী ব্যবহার, সংরক্ষণ ও বিপনন উন্নয়নের আয়েজনে আলুর প্রক্রিয়াজাতকরন উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কর্মসূচীর সমাপনী এবং উদ্যোক্তাদের মাঝে যন্ত্রপাতি বিতরন করা হয়।

৭ ও ৮ জুন ২ দিনে মাননীয় সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বাসভবনের হলরুমে ৫০ জন প্রশিক্ষনার্থী নিয়ে আলুর প্রক্রিয়াজাতকরন উদ্যোক্তা উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষনের আজকে সমাপনী হয়।

প্রশিক্ষন কর্মশালা ও যন্ত্রপাতি বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো: জিল্লুর রহমান জুয়েল।

এ সময়ে উপস্থিত উদ্যোক্তাদের অভিনন্দন জানিয়ে কৃষি বিপনন কর্মকর্তার কার্যালয় ও বিজয়ী নারী উন্নয়ন সংস্থা কে ধন্যবাদ জানিয়ে বলেন বর্তমান সময়ে বিশ্বের দরবারে নারীর ক্ষমতায়নে সরকারের ভূমিকা সর্বাধিক লক্ষ্যণীয়। বাংলাদেশসহ বিশ্বের অধিকাংশ দেশ নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন ধরণের কাজ করে যাচ্ছে। দেশে জনসংখ্যায় পুরুষের চেয়ে ও নারীর সংখ্যা বেশি। আর তাই নারীর আর্থ-সামাজিক উন্নয়ন ও অর্থনৈতিক ক্ষমতায়ন প্রয়োজন। বর্তমান সময়ে নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। তাই বলা যায়, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী  নারীবান্ধব সরকার। দেশের এমন কোনো কর্মক্ষেত্র নেই যেখানে নারীদের পদচারণা লক্ষ্য করা যায় না। পুরুষের পাশাপাশি প্রতিটি পর্যায়ে নারী স্বমহিমায় কর্মদক্ষতার পরিচয় দিয়ে যাচ্ছে। চাঁদপুরে বিজয়ী অনেক ভাল কাজ করছেন, নারী উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে যা সত্যিই প্রশংসার দাবিদার। দেশের উন্নয়নে নারীদের দক্ষ এবং প্রশিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে।

প্রশিক্ষন শেষে উদ্যোক্তাদের হাতে বিভিন্ন যন্ত্রপাতি তুলে দেন মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল এবং কৃষি বিপনন কর্মকর্তা।

চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন বিজয়ী নারী উন্নয়ন সংস্থা র সার্বিক সহোগিতায় বিজয়ীর ফাউন্ডার প্রশিক্ষক তানিয়া ইশতিয়াক খান এর পরিচালনায় আলুর প্রশিক্ষনটি সম্পন্ন করেন।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন কৃষি বিপনন অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের কৃষি বিপনন কর্মকর্তা মোঃ মাসুদ রানা, কামরুজ্জামান রুপম, নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ আরিফুল হাসান, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মোঃ আশিক খানসহ কর্মকর্তাবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: