ঢাকাবৃহস্পতিবার , ১৬ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

২ দিনের সতর্কবার্তা, গরম বাড়ারও আভাস : আবহাওয়া অফিস

রূপসী বাংলা ২৪.কম
মে ১৬, ২০২৪ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

দেশে চলমান তাপপ্রবাহ দুই দিনের সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া অফিস। বুধবার সন্ধ্যায় আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত ওই সতর্কবার্তায় বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে চলমান তাপপ্রবাহ বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করতে পারে বলে ওই বার্তায় বলা হয়েছে। আরো অন্তত দুই দিন অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

আবুল কালাম মল্লিক বলেন, “সারাদেশে তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে ৪০ ডিগ্রির মধ্যেই ওঠানামা করবে। শনিবার পর্যন্ত তাপপ্রবাহ অব্যাহত থাকবে।” টানা দাবদাহের কারণে চলতি মে মাসের শুরুতে ও এপ্রিলের শেষে কয়েক দফায় সতর্কবার্তা দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।

মাঝে বৃষ্টি হলে তাপমাত্রা কমলে স্বস্তি ফেরে জনজীবনে। তবে সাময়িক সেই সময় পেরিয়ে আবার শুরু হয়েছে তাপপ্রবাহ। গত মঙ্গলবার ৪২টি জেলায় মৃদু তাপপ্রবাহের তথ্য দেয় আবহাওয়া অফিস, যা অব্যাহত থাকার পাশাপাশি আরও জেলায় বিস্তার ঘটতে পারে বলে পূর্বাভাসে বলা হয়। এবার ৩১ মার্চ থেকে দেশে তাপপ্রবাহ শুরু হয়, যা ৬ মে পর্যন্ত টানা ৩৭ দিন চলমান ছিল।৩৬- ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিলো চাঁদপুরের সর্বোচ্চ তাপমাত্রা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: