ঢাকাবৃহস্পতিবার , ৯ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

মতলব শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

রূপসী বাংলা ২৪.কম
মে ৯, ২০২৪ ৭:১২ পূর্বাহ্ণ
Link Copied!

মতলব উত্তর উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ৮ এপ্রিল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছে ভোটাররা। পুরুষদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিলো।
এবারই এ উপজেলায় প্রথম ভোটগ্রহণ হয়েছে ইভিএমে। নির্বাচন কমিশন বিশেষ গুরুত্ব দিয়ে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত ছিলো।
নির্বাচন চলাকালীন সময় বিভিন্ন ভোট কেন্দ্র ও নির্বাচনী এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন করেন জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম (বার)।
পরিদর্শনকালে তারা ভোটকেন্দ্রে আগত ও অবস্থানরত সাধারণ জনগণকে নির্বিঘ্নে ভোট প্রদানের জন্য উৎসাহিত করেন। ভোটকেন্দ্রের আশপাশের এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণসহ নির্বাচনে দায়িত্বরত সকল অফিসার ও ফোর্সদের সর্বদা সজাগ দৃষ্টি ও তৎপরতার সাথে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন।
বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এবারই তারা প্রথমবারের মতো ইভিএমে ভোট দিয়েছেন। ভোট দিতে তাদের কোনো অসুবিধা হয়নি। তারা ভালো ভাবেই ভোট দিয়েছেন।
উপজেলার ব্রাহ্মণচক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে আফাজ উদ্দিন বলেন, এবারের ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আমরা ভোট দিয়েছি। কেন্দ্রের বাইরে তখনও অনেক ভোটার লাইনে দাঁড়িয়ে রয়েছেন।
উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতিকের মোহাম্মদ মানিক দর্জি বলেন, মানুষ শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছে। জনগণ তাকে প্রত্যক্ষ ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮৮৫ জন। এবারের নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে, সে জন্য ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন আছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সকল কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। কোনো প্রার্থী এখনো কোনো অভিযোগ করেননি।
উল্লেখ্য, মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: