ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

আল্লাহর দ্বীনের কথা বলার অপরাধে কারারুদ্ধ হয়েছিলাম : মামুনুল হক

রূপসী বাংলা ২৪.কম
মে ৪, ২০২৪ ২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

আল্লাহর দ্বীনের কথা বলায় ও জমিনে তার দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের অপরাধে কারারুদ্ধ হয়েছিলেন বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। ২০২১ সালে আলেম সমাজের বিরুদ্ধে যে ষড়যন্ত্র করা হয়েছিল, তার মুক্তির মাধ্যমে তার একটি অধ্যায়ের প্রাথমিক পরিসমাপ্তি হয়েছে বলেও জানান তিনি। শুক্রবার (০৩ মে) সকালে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তির পর মোহম্মদপুরে তার সমর্থক ও নেতাকর্মীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা মামুনুল হক বলেন, আল্লাহর দ্বীনের কথা বলার অপরাধে, জমিনে তার দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের অপরাধে আমরা অনেক ভাই কারারুদ্ধ হয়েছিলাম। পর্যায়ক্রমে আলহামদুলিল্লাহ সবাই মুক্ত জীবনের ফিরে এসেছেন। ২০২১ সালে আলেম সমাজের বিরুদ্ধে যে ষড়যন্ত্র করা হয়েছিল, আজ তার একটি অধ্যায়ের প্রাথমিক পরিসমাপ্তি হয়েছে। অন্যায়ভাবে আমাদের কারারুদ্ধ করা হয়েছিল।

আল্লাহ ও রাসূলের অপমান সহ্য করা হবে না জানিয়ে তিনি বলেন, বুলেটের আঘাতে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে। তাদের লাশ সামনে রেখে ন্যূনতম প্রতিবাদ করেছি, তখন আমাদের কারারুদ্ধ করা হয়েছে। আমাদের জনগণ থেকে বিচ্ছিন্ন করার সব ধরনের চেষ্টা করা হয়েছে। আমাদের উপর জুলুম করা হয়েছে সেটা সহ্য করে নিলাম। আমাদের ভাইদের হত্যা করা হয়েছে সেটাও সহ্য করে নিলাম। আমরা আমাদের সন্তানের লাশ কাঁধে তুলে নিয়েছি। সেটাকেও হাসিমুখে বরণ করে নিলাম। আমাদের অপমান ও লঞ্ছনার সব ধরনের ষড়যন্ত্রের সম্মুখীন করা হয়েছে। সেটাও আমরা হাসিমুখে বরণ করে নিয়েছি। কিন্তু আল্লাহর জমিনে আল্লাহ ও তার রাসূলের কোনো অপমান এক মুহূর্তের জন্যেও মেনে নেব না। আমরা আমাদের সর্বোচ্চ ত্যাগ ও কোরবানি করার জন্য প্রস্তুত রয়েছি। আল্লাহর জমিনে আল্লাহর পতাকা উঠিয়েই আমাদের যাত্রা থামবে ইনশা আল্লাহ।

মতবিরোধ ভুলে ইসলামিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে এই হেফাজত নেতা বলেন, হয় শাহাদাৎ, নয়তো খেলাফত ইনশা আল্লাহ। আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় বাংলাদেশের আলেম সমাজ, হেফাজতে ইসলাম বাংলাদেশসহ সকল ভাতৃপ্রতীম সংগঠন, সকল ইসলামপন্থীদের সাথে সকল ছোটখাটো মতবিরোধের ঊর্ধ্বে উঠে নিজের জীবনকে উৎসর্গ করার ঘোষণা দিচ্ছি। সকলকে দীনের পতাকা সম্মুন্নত রাখার আন্দোলনে একতার আহ্বান জানাচ্ছি।

এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব ও খেলাফত মজলিস নেতা মাওলানা মামুনুল হক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: