ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা

রূপসী বাংলা ২৪.কম
এপ্রিল ৪, ২০২৪ ৪:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ উদ্যাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি বলেন, আমাদের তথা বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রাখতে হবে। পহেলা বৈশাখের দিন সকাল ৯টায় হাসান আলী স্কুলের মাঠ থেকে র‌্যালি বের করা হবে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের পেছনে ডাকাতিয়া নদীর পড়ে গিয়ে শেষ হবে। এরপর আলোচনা ও একই সাথে ব্যতিক্রমী গ্রামীণ খেলার আয়োজন করা হবে। পহেলা বৈশাখের আয়োজনে সকল সাংস্কৃতিক সংগঠনকে অংশগ্রহণের আহ্বান জানানো হয়। সকল সাংস্কৃতিক সংগঠন তাদের আলাদা কার্যক্রম নিয়ে অংশগ্রহণ করবে। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে  দিনব্যাপী পহেলা বৈশাখের অনুষ্ঠানের সমাপনী হবে।
তিনি আরো বলেন, জাতীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে, এ বছর ইউনিয়ন পর্যায়ে পহেলা বৈশাখ উদ্যাপন করতে হবে। সকল প্রকার আতশবাজি নিষিদ্ধ করা হয়েছে। বিসিক সম্পর্কে মানুষের জানা দরকার, তাই প্রেসক্লাবের বৈশাখী মেলায় বিসিককে স্টল নেয়ার আহ্বান জানানো হয়। সিভিল সার্জন ও সদর হাসপাতালের সমন্বয়ে মেডিকেল টিম প্রস্তুত রাখা হবে। আশা করছি চাঁদপুরবাসীকে সুন্দর একটি পহেলা বৈশাখ উপহার দিতে পারবো।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, চাঁদপুর সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, স্বরলিপি নাট্যদলের সভাপতি সাংবাদিক এমআর ইসলাম বাবু প্রমুখ।
উপস্থিত ছিলেন চাঁদপুর এনএসআই’র উপ-পরিচালক মোহাম্মদ মানোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারাসহ অন্যরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: