ঢাকাসোমবার , ১ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

প্রত্যেকটি ইউনিয়নেই লিগ্যাল এইডের কার্যক্রম শুরু করা হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ

রূপসী বাংলা ২৪.কম
এপ্রিল ১, ২০২৪ ৫:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

‘বিনামূল্যে আইনী সেবার দ্বার উন্মোচন’ এই স্লোগানকে সামনে রেখে জেলা লিগ্যাল এইউ কমিটি চাঁদপুরের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ মার্চ রোববার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক। তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রত্যেকটি ইউনিয়নেই লিগ্যাল এইডের কার্যক্রম শুরু করা হবে। যাতে বিচার প্রার্থীরা দ্রত সেবা পায়। জেলা লিগ্যাল এইডের কার্যক্রম সবসময়ই চলমান রয়েছে। সবাইকে সম্মিলিতভাবে এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে। আগামী ২৮ এপ্রিল চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হবে।
সভায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরুল আলম সিদ্দীক তাঁর বক্তব্য বলেন, বিচার প্রার্থীদের সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার। আমরা যদি স্ব স্ব জায়গা থেকে বিচার প্রার্থীদের জন্যে সেবার চেষ্টা করি তাহলে বিচারিক সেবায় আমরা চাঁদপুরকেও মডেল করতে পারবো।
ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মাইনুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) বেগম ফারহানা ইয়াছমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) সাহেদুল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ বদরুল আলম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, জেল সুপার ফোরকান ওয়াহিদ, সিনিয়র আইনজীবী ও জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, জেলা তথ্য কর্মকর্তা তপন চন্দ্র বেপারী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা নুরুল আমিন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: