ঢাকাসোমবার , ১৮ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

বঙ্গবন্ধুর একক নেতৃত্বে ও দূরদর্শিতায় এ ভূখণ্ডে আমরা স্বাধীন দেশ পেয়েছি

রূপসী বাংলা ২৪.কম
মার্চ ১৮, ২০২৪ ৪:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করেছে চাঁদপুর বিচার বিভাগ। এ উপলক্ষে চাঁদপুর বিচার বিভাগে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে ১৭ মার্চ রোববার সকালে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক। তিনি তাঁর বক্তব্যে বলেন, একটি দেশের মানচিত্র, নাম ও ভাষা নিজেদের মতো পেতে হলে স্বাধীনতা সার্বভৌমত্বের বিকল্প নেই। যুগে যুগে আমরা ছিলাম অবহেলিত জাতি। সেই জাতিকে স্বপ্ন পূরণের জন্যে কাজ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গণঅভ্যুত্থান ও স্বাধীনতা সংগ্রামে জড়িত ছিলেন এ দেশের শ্রেষ্ঠ সন্তানরা। বন্দী বঙ্গবন্ধু, একজন ছেড়ে দেয়া বঙ্গবন্ধুর চেয়ে ছিলেন অনেক শক্তিশালী। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে ও দূরদর্শিতায় এ ভূখণ্ডে আমরা স্বাধীন দেশ পেয়েছি।
তিনি আরো বলেন, ১৯২০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ৫৫ বছরের জীবনে ১২ বছর তিনি জেল খেটেছেন। কোনো ভয়ভীতি দেখিয়েও বঙ্গবন্ধুকে দমন করতে পারেনি। বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনবো হাসি ঘরে ঘরে। এ শ্লোগানকে সামনে রেখে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়িত করতে হবে। এ দেশের মানুষ বঙ্গবন্ধুকে মনে রেখেছে। আমাদের সন্তানরা প্রতিযোগিতায় অংশ নিয়েছে। শিশুদেরকে উৎসাহিত ও আনন্দের মধ্য দিয়ে বড় করে তুলতে হবে। তাহলে সে ভালো মানুষ হবে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উম্মা বিবির সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূরুল আলম সিদ্দীক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) বেগম ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য় আদালত) মোঃ সাহেদুল করিম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল আমিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষ প্রমুখ।
এ সময় জজশীপ ও ম্যাজিস্ট্রেটশীপের বিচারকসহ কমকর্তা-কর্মচারী ও তাদের সন্তানরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সিনিয়র জেলা এবং দায়রা জজ ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। অর্ধশতাধিক প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশ নেয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: