ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

উদীচীর দ্বাদশ জাতীয় গণসংগীত উৎসব ও গণসংগীত প্রতিযোগিতা সম্পন্ন

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৭:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

‘কণ্ঠ ছেড়ে গান ধরেছি’ শ্লোগানকে ধারণ করে চাঁদপুর জেলা উদীচীর দ্বাদশ জাতীয় গণসংগীত উৎসব ও জাতীয় গণসংগীত প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতার শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভা ও উৎসবের উদ্বোধন করেন সংগঠনের সভাপতি মুক্তিযুদ্ধের শব্দ সৈনিক কৃষ্ণা সাহা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চাঁদপুর জেলা শাখার সভাপতি কমরেড জাকির হোসেন মিয়াজী।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কণ্ঠশিল্পী মৃণাল সরকার ও উদীচী হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সানাউল্লাহ পাটোয়ারী সোহেল। সভায় আরো বক্তব্য রাখেন উদীচীর সম্পাদকমণ্ডলীর সদস্য জাফর আহমেদ ও সংগীত বিষয়ক সম্পাদক প্রশিকা সরকার।
সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দেশকে সাম্প্রদায়িকতা মুক্ত করতে ও মুক্তমনা মানুষ সৃষ্টি করতে উদীচীর মত সংগঠনকে আমাদের শক্তিশালী করতে হবে। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, সাংস্কৃতিক অঙ্গনে যে অপসংস্কৃতি বিরাজমান সেই অপসংস্কৃতি দূর করতে উদীচীকেই দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে।
প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কৃষ্ণা সাহা, মৃণাল সরকার ও সংগঠনের সংগীত বিষয়ক সম্পাদক প্রশিকা সরকার।
অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের কোষাধ্যক্ষ মৈত্রী দত্ত ও সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর পাটোয়ারী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: