ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

হাইমচরে আটক ৮ জেলের জরিমানা

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৬:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

হাইমচরের মেঘনা নদীতে নিষিদ্ধ জালে জাটকাসহ অন্য প্রজাতির ছোট মাছ ধরায় হাতেনাতে আটক ৮ জেলেকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
২৪ ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাতে চরভৈরবী নৌপুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা। ২৫ ফেব্রুয়ারি রোববার সকালে এসব তথ্য জানান হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মাহবুব রশীদ।
তিনি বলেন, কম্বিং অপারেশনের চতুর্থ ধাপে তৃতীয় দিন শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত উপজেলা মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশ মেঘনা নদীর গাজীপুর, মনিপুর, কাটাখালি, চরভৈরবী এলাকায় সম্মিলিত অভিযান পরিচালনা করে। অভিযানে ৬০ হাজার মিটার কারেন্টজাল, একটি চরঘেরা জাল ও ১৫ কেজি জাটকা জব্দ করা হয়। একই সময় নিষিদ্ধ ঘন ফাঁসের জাল দিয়ে জাটকা, চেউয়া এবং অন্যান্য প্রজাতির ছোট মাছ আহরণরত অবস্থায় ৮ জেলেকে হাতেনাতে আটক করা হয়।
পরে ভ্রাম্যমাণ আদালতে আটক জেলেদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত কারেন্টজাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত জাটকা স্থানীয় অসহায়, গরিব ও দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।
অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসান, মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা (প্রথম সংশোধিত) শীর্ষ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোঃ মাহবুবুর রহমান, নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন, কোস্টগার্ড হাইমচর আউট পোস্টের সিসি মোঃ মোমিনুর রহমানসহ কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: