ঢাকামঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

লঞ্চ থেকে ৫০ মণ জাটকা জব্দ, আটক ৩

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৪:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান-৮ নামে যাত্রীবাহী লঞ্চ থেকে ২ হাজার কেজি (৫০ মণ) জাটকা জব্দ করেছে চাঁদপুর নৌ পুলিশ। একই সময় জাটকা পাচারের সাথে জড়িত ৩ ব্যক্তিকে আটক করা হয়। গতকাল ১৯ ফেব্রুয়ারি সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রাম সংলগ্ন নদী এলাকা থেকে এসব জাটকা জব্দ করা হয়।
দুপুরে সদরের হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাটস্থ নৌপুলিশ ফাঁড়িতে জব্দকৃত জাটকা নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলায়েত সিকদার উপস্থিত থেকে এতিমখানা, অসহায়, গরীব ও দুঃস্থদের মাঝে বিতরণ করেন।
আটক ব্যক্তিরা হলেন : ভোলা জেলার মনপুরা এলাকার মোঃ ফারুক (৪৭), মোঃ পারভেজ (২৪) ও মোঃ রিয়াদ (১৯)।
পুলিশ জানায়, সকালে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রামের পূর্ব পাশে মেঘনা নদীতে হরিণা ঘাটস্থ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান নামে লঞ্চ থেকে দুই হাজার কেজি জাটকা জব্দ করা হয়। একই সময় জাটকার সঙ্গে থাকা তিন ব্যক্তিকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।
নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল কর্তৃক জাটকা নিধন প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। জাটকা নিধনকারীদের বিরুদ্ধে নৌ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করে আইনের আওতায় নিয়ে আসছে। নৌপথের নিরাপত্তা নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: