ঢাকামঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাল নিয়ে চালবাজি : হানারচর ইউপি কার্যালয়ে দুদকের হানা!

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৩:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর সদর উপজেলার ১৩নং হানারচর ইউনিয়নে জেলে চাল বিতরণকালে হঠাৎ সেখানে উপস্থিত হয় দুদকের একটি টিম। জেলে চাল বিতরণে চাল কম দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পেয়ে দুদক সেখানে হানা দিয়েছে বলে জানা গেছে। গতকাল ১৯ ফেব্রুয়ারি সোমবার সকাল থেকেই এই ইউনিয়নে জেলে চাল বিতরণ শুরু হয়। বিতরণের এক পর্যায়ে সেখানে উপস্থিত হয় চাঁদপুর দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোঃ আজগর হোসেনের নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম।
এ সময় তারা প্রথমেই একাধিক চালের বস্তাসহ একটি ভ্যান আটক করে। একে একে তারা বিভিন্ন জেলের সাথে কথা বলেন। এমনকি তারা জেলেদের দেয়া একাধিক চালের বস্তা ওজন দেন। তখন কয়েকটা বস্তায় চালের পরিমাণ কম পাওয়া যায়।
এ সময় জেলে চাল বিতরণ একেবারে বন্ধ হয়ে যায়। তারা ইউপি চেয়ারম্যান সাত্তার রাঢ়ীর কাছে জেলের সংখ্যা ও চাল সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে চান এবং ভ্যানে থাকা একাধিক বস্তার কার্ডধারী জেলেকে আসতে বলেন। এক পর্যায়ে যখন ওই চালের কার্ডধারীরা আসেন তখন তারা কে কী পেশায় আছে তা জানতে চান দুদকের কর্মকর্তারা। তখনই বাধে বিপত্তি। তাদের কেউ কেউ বলতে শোনা যায় কেউ মসজিদের মুয়াজ্জিন, কেউ কৃষক বা অন্য পেশার লোক।
এ সময় চাঁদপুর দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোঃ আজগর হোসেন বলেন, এখানে চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে একটি অভিযোগ ছিলো যে, ভুয়া কার্ড সৃষ্টি করে চাল দেয়া হচ্ছে। প্রকৃত যেসব জেলে রয়েছে তাদের কম চাল দেয়া হচ্ছে এবং তাদের চালগুলো অন্য জায়গায় বিক্রি করে দেয়া হচ্ছে। কমিশনের অনুমতি সাপেক্ষে আমরা আজকে এখানে এসেছি। আমরা এসে অভিযোগের সত্যতা পেয়েছি। একজন জেলে ৪০ কেজি করে চাল পাওয়ার কথা, কিন্তু ওনারা রেজুলেশন করে ৩৬.৮০ কেজি করে দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু আমরা ওজন দিয়ে পাই ৩১, ৩২ ও ৩৫ কেজি। আজকে আমরা এখানে যা পেয়েছি তা কমিশনে রিপোর্ট আকারে পাঠিয়ে দিবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: