ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

জেলা প্রশাসক সম্মেলনে চাঁদপুরের উন্নয়ন দাবি হিসেবে উত্থাপনের প্রস্তাব

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৮:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জেলা প্রশাসক সম্মেলন আগামী ৩ মার্চ থেকে ৬ মার্চ অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে উত্থাপনযোগ্য এই জেলার গুরুত্বপূর্ণ উন্নয়ন বিষয়ে প্রস্তাবনা প্রস্তুত করার লক্ষ্যে জেলার সুশীল সমাজ ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে মতবিনিময় সভা করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। সভায় সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষাবিদসহ বিভিন্ন পর্যায়ের সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
সভার শুরুতে স্বাগত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আগামী ৩ মার্চ থেকে জেলা প্রশাসক সম্মেলন শুরু হবে। এই সম্মেলনে এ জেলার গুরুত্বপূর্ণ বিষয়গুলো উত্থাপনের লক্ষ্যে প্রস্তাবনা প্রস্তুত করতে আজকের এই মতবিনিময় সভা। আপনারা যারা এই সভায় উপস্থিত হয়েছেন তাঁরা এই জেলা এবং এই শহরকে নানাদিক থেকে দীর্ঘকাল যাবত প্রতিনিধিত্ব করে আসছেন। আপনাদের কাছ থেকে মূল্যবান মতামত পাবো আশা করছি। সে সব মতামতের আলোকে গুরুত্বপূর্ণ প্রস্তাবনাগুলো সম্মেলনে উত্থাপন করবো।
এরপর সভায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে পর্যায়ক্রমে বেশ কয়েকজন প্রস্তাবনা উল্লেখ করে বক্তব্য রাখেন। সভায় অধিকাংশ বক্তা চাঁদপুরকে একটি নান্দনিক ও উন্নয়ন সমৃদ্ধ জেলা হিসেবে গড়ার লক্ষ্যে পর্যটন শিল্পকে গুরুত্ব দেন। বিশেষ করে চাঁদপুরের নদীগুলোকে কেন্দ্র করেই এই জেলাকে নান্দনিক হিসেবে ফুটিয়ে তোলা যায়। প্রকৃতির এই অপার সম্ভাবনাকে যেনো যথাযথভাবে কাজে লাগানো হয় সে প্রস্তাব করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে হাইমচরের কমডেকায় এসে সেখানে এবং চাঁদপুর স্টেডিয়ামের জনসভায় চাঁদপুরের নদীকেন্দ্রিক পর্যটন শিল্প গড়ে তোলার বিষয়ে গুরুত্ব দিয়ে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রীর সেদিনকার বক্তব্য যেনো বাস্তবায়ন হয় বক্তারা সে বিষয়ে জোর দেন। এছাড়া বক্তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত হাইমচরে অর্থনৈতিক অঞ্চল, চাঁদপুর মেডিকেল কলেজ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যেনো দ্রুত বাস্তবায়ন হয় এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক সম্মেলনে উত্থাপন করবেন।
পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে যে আধুনিক নৌ টার্মিনাল হচ্ছে- এই টার্মিনাল থেকে নদীর পাড় হয়ে মতলব উত্তরে যে ঝুলন্ত ব্রিজ হবে সেটির সাথে একটি রিভারসাইড সড়ক হলে পর্যটনের চমৎকার একটি স্পট যেমনি হবে তেমনি ঢাকার সাথে চাঁদপুরের দূরত্ব অনেক কমে যাবে, নদী শাসনও হবে। চাঁদপুর-শরীয়তপুর নৌপথের যোগাযোগে বর্তমান হারিণা ফেরিঘাট এলাকা এবং শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট এলাকায় ট্যানেল করারও প্রস্তাব করেন মেয়র, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতিসহ আরো কয়েকজন বক্তা।
এছাড়া চাঁদপুর শহরের উপর যানবাহনের চাপ কমাতে বড় স্টেশন মোলহেড থেকে ডাকাতিয়ার পাড় দিয়ে বিআইডব্লিওটিএ মোড় পর্যন্ত একটি বিকল্প সড়ক এবং লঞ্চঘাট থেকে নিশি বিল্ডিং হয়ে কোড়ালিয়া, মাঝি বাড়ি হয়ে ওয়্যারলেস মোড় পর্যন্ত একটি বিকল্প সড়ক করা হলে মূল শহরের উপর যানবাহনের চাপ অনেক কমে যাবে। বক্তারা এসব বাইপাস সড়ক করারও প্রস্তাব করেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি কাজী শাহাদাত, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শেখ মোঃ খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, গিয়াসউদ্দিন মিলন, এএইচএম আহসান উল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহম্মদ, সনাক সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, বাসস’র জেলা প্রতিনিধি আব্দুস সালাম আজাদ জুয়েল, এখন টিভির জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, এনটিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম, ডিবিসির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম আতিক প্রমুখ। সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন লিটন, নির্বাহী সদস্য আলহাজ্ব ওমর পাটওয়ারীসহ বিভিন্ন মিডিয়ার প্রতিনিধি ও প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: