ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

এসএসসি ও সমমানের পরীক্ষা আজ শুরু

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৮:০১ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরে কুমিল্লা শিক্ষাবোর্ড এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের রুটিন অনুযায়ী ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আজ ১৫ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হবে ১২ মার্চ। প্রথমদিনে এসএসসির বাংলা (আবশ্যিক) ১ম পত্র, দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং এসএসসি (ভোকেশনাল) বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হবে। নির্দিষ্ট দিনগুলোতে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ থেকে ২০ মার্চ।
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখার তথ্য অনুযায়ী সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আজ থেকে। চাঁদপুর জেলার ৭৭ কেন্দ্রে এসএসসি ও দাখিলসহ সমমানের পরীক্ষার্থী এবার ৩৬,৬১২ জন।
এর মধ্যে এসএসসির কেন্দ্র ৪৬, পরীক্ষার্থী ২৭৪৫৩। দাখিল কেন্দ্র ১৯, পরীক্ষার্থী ৭৪৫৮ জন। এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল কেন্দ্র ১২টি, পরীক্ষার্থী ১৭০১ জন। জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান জানিয়েছেন, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
প্রশ্ন ফাঁসের গুজবমুক্ত পরিবেশ রক্ষায় ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। কেন্দ্র সচিব ব্যতীত পরীক্ষা কেন্দ্রে অন্য কেউ মোবাইল ফোন বা অননুমোদিত ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না। এদিকে পরীক্ষার্থীদের জন্য ৭টি নির্দেশনা দিয়েছে শিক্ষাবোর্ড।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: