ঢাকাবুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

আজ ছারছীনার পীর ছালেহ (রহঃ)-এর ৩৪তম ওফাত দিবস

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৫:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলার জমিনে দ্বীন প্রতিষ্ঠার প্রয়োজনে যাঁরা অকাতরে জীবন উৎসর্গ করে ইতিহাসে অমর আসন লাভ করেছেন তাঁদের অন্যতম প্রসিদ্ধ পীরে কামেল, ধর্ম প্রচারক, সমাজ সংস্কারক, সর্বত্র ত্যাগী, কর্মবীর ছারছীনা শরীফের পীর মুজাদ্দিদে যামান আলহাজ্ব হযরত মাওঃ শাহ্ সুফি আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ)। এ মহান ব্যক্তি ১৩৯৬ বঙ্গাব্দের ১ ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি ১৯৯০) অগণিত মুরিদানকে শোক সাগরে ভাসিয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে…রাজেউন)।
এ মহান সাধকের ৩৪তম ইন্তেকালবার্ষিকী উপলক্ষে চাঁদপুর খানকায়ে ছালেহিয়া মোহেব্বিয়া কমপ্লেক্সের উদ্যোগে গৃহীত কর্মসূচির মধ্যে আজ বুধবার দুপুর ২টায় চাঁদপুর শহরের ওয়্যারলেছ মুন্সীবাড়ি রেলগেট সংলগ্ন চাঁদপুর দারুচ্ছুন্নাত ছালেহিয়া দীনিয়া মাদ্রারাসায় খতমে কোরআন তেলাওয়াত, খতমে খাজেগান, খতমে শেফা, পীর ছালেহ (রহঃ)-এর জীবনী থেকে প্রবন্ধ পাঠ, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত রাত ১০টায় অনুষ্ঠিত হবে।
ছারছীনা পীর ছাহেবের প্রতিষ্ঠিত চাঁদপুরের ২৮টি দীনিয়া মাদ্রাসাসহ হাইমচর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সে, চরপোড়ামুখী দারুচ্ছুন্নাত ছালেহিয়া দীনিয়া মাদ্রাসা, কচুয়া বুধুণ্ডা দীনিয়া মাদ্রাসা, ফরিদগঞ্জ চির্কা দারুচ্ছুন্নাত ছালেহিয়া দীনিয়া মাদ্রাসাসহ ছারছীনা ছিলছিলার বিভিন্ন খানকা ও মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ্ ও ছাত্র হিযবুল্লাহর জেলা শাখার নেতৃবৃন্দ এবং সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: