ঢাকাবুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

বর্তমান সরকার কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৪:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে বিদ্যালয় মাঠে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা যারা আজকে শিক্ষার্থী, তাদের একটা দায় থাকে, চিন্তা থাকে যে, বড় হয়ে পিতা-মাতার প্রতি দায়িত্ব পালন করবো। তোমাদের কিন্তু আরো একটি দায়িত্ব রয়েছে। সেই দায়িত্বের কথা কিন্তু আমরা ভুলে যাই সেটা হচ্ছে দেশের প্রতি দায়। তোমাদের সেই দায়িত্বও পালন করতে হবে। আজকে দেশের সর্বোচ্চ বাজেট শিক্ষাখাতে। এক সময় মনে করা হতো মেয়েদের শিক্ষার কোনো প্রয়োজন নেই। কিন্তু বর্তমান সরকার নারী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে। যাতে আমাদের মেয়েরা কোনোভাবেই পিছিয়ে না পড়ে। কারণ আমাদের দেশের অর্ধেকেরও বেশি নারী। তাদের বাদ দিয়ে কখনোই দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।
তিনি বলেন, আমরা এই চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে চেষ্টা করেছি। যেহেতু আমাদের চাঁদপুরের মাটি ও মানুষের নেতা ডাঃ দীপু মনি সরকারের শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন। আমরা ডাঃ দীপু মনি এমপি ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। তিনি আরো বলেন, আমরা এখানে মোটামুটি সবাই পড়াশোনা করেছি। কিন্তু আমাদের কি মনে আছে ক্লাস সেভেনে বা ক্লাস নাইনে কী পড়েছি? কারো মনে নেই। তাই বর্তমান সরকার কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ ও বিদ্যালয়ের দাতা সদস্য জাকির চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোর্শেদা ইয়াসমিন। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোঃ বদরুল হক ও সহকারী শিক্ষক আক্তারুন্নেছা। বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক নাসরিন আকতার।
এর আগে সকালে প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শেখ মহসীন আলম।
বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, অভিভাবকগণ ও শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে আনন্দ উৎসবে পরিণত হয় দুই পর্বের এই ক্রীড়া অনুষ্ঠান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: