ঢাকামঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

বই মেলার অন্তর্নিহিত উদ্দেশ্য হলো অনেক বেশি পাঠক তৈরি করা

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৪:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুরে ১০ দিনব্যাপী অমর একুশে বই মেলার উদ্বোধন করা হয়েছে। ১২ ফেব্রুয়ারি সোমবার বিকেলে চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বই মেলার অন্তর্নিহিত উদ্দেশ্য হলো অনেক বেশি পাঠক তৈরি করা। বই পড়লে নিজের শব্দ ভাণ্ডার সমৃদ্ধ হয়। আগামীতে শিক্ষার্থীদের এ মেলায় নিয়ে আসার জন্যে বিশেষ ব্যবস্থা করা হবে। পাঠকদের থেকে সাড়া পেলে আগামীতে মাসব্যাপী মেলাটা চালু করা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন
পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান, প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাস্টার।
সাংবাদিক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সব্যচাসী লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। আলোচনা সভা শেষে বিভিন্ন লেখকের সমন্বয়ে প্রকাশিত ছড়া বইয়ের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের অতিথিগণ।
মেলায় অংশগ্রহণকারী ৩০টি স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: