ঢাকারবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

মতলব প্রেসক্লাবের কমিটি গঠন

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৩:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঐতিহ্যবাহী মতলব প্রেসক্লাবের ২০২৪ সালের কমিটি গঠন করা হয়েছে। ক্লাবের সদস্যদের কণ্ঠভোটে সভাপতি পদে রোকনুজ্জামান রোকন, সাধারণ সম্পাদক পদে কামাল হোসেন দেওয়ান এবং কোষাধ্যক্ষ পদে পলাশ রায় নির্বাচিত হয়েছেন।
১০ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৩টায় মতলব প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারণ সভায় ক্লাবের সর্বোচ্চ সংখ্যক সদস্যদের উপস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন ও সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন দেওয়ানের যৌথ পরিচালনায় সাধারণ সভার প্রথম অধিবেশনে ক্লাবের গঠনতন্ত্র সংশোধন প্রস্তাব গৃহীত এবং স্থায়ী সদস্য নির্বাচনের প্রক্রিয়া সম্পন্ন হয়।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্লাবের সদস্য সোবহান ফারুক এবং গীতা পাঠ করেন রতন চক্রবর্তী। পরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু এবং মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং এক মিনিট নীরবতা পালন করা হয়। দোয়া পরিচালনা করেন মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রোটাঃ রেদওয়ান আহমেদ জাকির।
দ্বিতীয় অধিবেশনে মতলব প্রেসক্লাবের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচনের প্রক্রিয়া আরম্ভ হয়। এতে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী না থাকায় কামাল হোসেন দেওয়ান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
সভাপতি পদে রোকনুজ্জামান রোকন এবং জাহাঙ্গীর আলম প্রধান নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করেন। এক পর্যায়ে ক্লাবের উন্নয়নের স্বার্থে জাহাঙ্গীর আলম প্রধান সভাপতির পদ থেকে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়ে রোকনুজ্জামান রোকনকে সমর্থন জানালে তিনিও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সেই সাথে ক্লাবের কার্যক্রম গতিশীল রাখতে সাবেক সাধারণ সম্পাদক রেদওয়ান আহমেদ জাকিরের প্রস্তাবে উপস্থিত সদস্যগণের কণ্ঠ ভোটে পলাশ রায়কে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত করা হয়। নবনির্বাচিত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করার আহ্বান জানানো হয়।
সাধারণ সভায় মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আকতার হোসেন, নিমাই চন্দ্র ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক গোলাম হায়দার মোল্লা, সদস্য জাহাঙ্গীর আলম প্রধান, লোকমান হোসেন হাবীব, মোশারফ হোসেন তালুকদার, আবু সায়েম মাস্টার, আব্দুল মান্নান খান, ইব্রাহিম খান জুয়েল, সফিকুল ইসলাম, আরিফুল ইসলাম শান্ত, সমির ভট্টাচার্য বলু, শরিফ পাটোয়ারী, খোরশেদ আলম, আশরাফুল জাহান শাওলিন, জিএম আব্দুল কাদির, রতন চক্রবর্তী, মোহাম্মদ আলী পাটোয়ারী, ইমরান নাজির, সাইফুল ইসলাম মোহন, মোঃ মাঈন উদ্দিন, মোঃ মিলন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক শুভেচ্ছা বক্তব্যে মতলব প্রেসক্লাবের ভবন এবং কর্মরত সাংবাদিকদের দাবি আদায়ের লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা এবং অংশগ্রহণের আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: