ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

স্মার্ট গ্রন্থাগার হচ্ছে বর্তমান সময়ে সব মানুষের নির্ভরযোগ্য মাধ্যম : জেলা প্রশাসক

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৫:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যে চাঁদপুর জেলায় জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৫ ফেব্রুয়ারি সোমবার সকালে চাঁদপুর জেলা সরকারি গ্রন্থাগারে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত ও পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। এ সময় সংশ্লিষ্ট অংশীজনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানা। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার বাতিঘর বলা হয় গ্রন্থাগারকে। গ্রন্থাগার ছাড়া কোনো সমাজ বা রাষ্ট্র তার নাগরিকের পরিপূর্ণ শিক্ষার অধিকার নিশ্চিত করতে পারে না। পাঠকদের চাহিদা আরো উন্নত করতে বর্তমান সরকার স্মার্ট গ্রন্থাগারকে বেছে নিয়েছে। তাই বিশাল অন্তহীন জ্ঞান সমুদ্রের মধ্যে জীবনকে জানার জন্য স্মার্ট গ্রন্থাগার হচ্ছে বর্তমান সময়ে সব মানুষের নির্ভরযোগ্য মাধ্যম।
আলোচনা শেষে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী ও বছরের সেরা পাঠাগারের পুরস্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।
ডিআইজির চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন ও ওসির বাসভবন উদ্বোধন
গোলাম মোস্তফা ॥ চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শনে আসেন চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি নুরে আলম মিনা বিপিএম (বার), পিপিএম। গতকাল ৫ ফেব্রুয়ারি সোমবার দুপুর ৩টায় তিনি চাঁদপুর সদর মডেল থানায় আসেন। এ সময় মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শেখ মুহসীন আলমের নেতৃত্বে কর্মকর্তাগণ ডিআইজি মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান।
এরপর ডিআইজি গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নবনির্মিত চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বাসভবনের শুভ উদ্বোধন করেন। এরপর তিনি ঘুরে ঘুরে ভবনটি দেখেন।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) মোঃ ইয়াসির আরাফাত, সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মোঃ রিজওয়ান সাঈদ জিকুসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: