ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

ফরিদগঞ্জে তিন ইটভাটা মালিককে ৩লাখ টাকা জরিমানা

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৪:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ফরিদগঞ্জ উপজেলায় পরিবেশ সুরক্ষার লক্ষ্যে অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৫ ফেব্রুয়ারি সোমবার উপজেলার তিনটি অবৈধ ইটভাটায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী তিনটি পৃথক মামলায় ওই তিন ভাটা মালিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। একই সময় তিনটি ভাটার মধ্যে মেসার্স মাহবুবব চেয়ারম্যান ও মানিক রাজ ব্রিক ফিল্ড নামে দুটি ভাটা পানি মেরে বন্ধ করে দেয়া হয়। এদিন দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান।
অভিযানে ফরিদগঞ্জ উপজেলার ভঙ্গেরগাঁও গ্রামের মেসার্স ভঙ্গেরগাঁও ব্রিক ফিল্ডকে ১ লাখ টাকা, গাজীপুর এলাকার মেসার্স মাহবুবব চেয়ারম্যান ব্রিক ফিল্ড ও মানিক রাজ এলাকার মেসার্স মানিকরাজ ব্রিক ফিল্ডকে ১ লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা এবং পানি দিয়ে বন্ধ করে দেয়া হয়।
সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালিত হয়।
অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পচিালক মোঃ মিজানুর রহমান এবং মামলার প্রসিকিউশন প্রদান করেন সহকারী পরিচালক মোঃ হান্নান।
চাঁদপুর জেলা পুলিশ, ফরিদগঞ্জ থানা পুলিশ ও উপজেলা ফায়ার সার্ভিস ডিফেন্সের সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: