ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়ার ইন্তেকাল, সর্বস্তরের মানুষের শোক

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৫:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৭টায় ঢাকার এভার কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।
ড. শামছুল হক ভূঁইয়া ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি অ্যাপোলো গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এবং ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা। এছাড়া তিনি কাওনিয়া শহীদ হাবিব উল্যা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বহু শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন তিনি। লেখাপড়া শেষ করে প্রকৌশলী হিসেবে কর্ম জীবন শুরু করেন। অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন তিনি।
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ছাত্রজীবন থেকেই ছাত্র রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। কর্মজীবন শেষ করে তিনি ২০০৫ সালে সম্মেলনের মাধ্যমে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে ১২ বছর দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের ১নং সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের আমৃত্যু সদস্য ছিলেন।
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পৈত্রিক বাড়ি ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া গ্রামে। তাঁর পিতার নাম মোঃ হাসমত উল্লাহ এবং মায়ের নাম হাজেরা বেগম। তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।
সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) ও চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) দুটি আসন থেকে নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।
এদিকে ফরিদগঞ্জের সাবেক এমপি ড. মুহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের এমপি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী, বিএনপির সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ, উপজেলা বিএনপির আহ্বায়ক এমএ হান্নান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ এবং ফরিদগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনির শোক
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি এক শোক বার্তায় মরহুম ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মেয়র তাপসের শোক
অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক প্রধান প্রকৌশলী ও চাঁদপুর-৪ আসনের (ফরিদগঞ্জ উপজেলা) সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
শুক্রবার এক শোকবার্তায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালনকালে নানাবিধ কার্যক্রমে পুরোমাত্রায় সম্পৃক্ত থেকে করপোরেশনের উন্নয়ন কার্যক্রমকে ত্বরান্বিত করেছেন।
তাপস আরও বলেন, তিনি (শামছুল হক ভূঁইয়া) সবসময়ই করপোরেশনকে একটি জনবান্ধব সংস্থা হিসেবে গড়ে তুলতে সচেষ্ট ছিলেন। তাঁর অন্তর্নিহিত কল্যাণকামী ভূমিকার ফলে তিনি চাঁদপুর-৪ আসন থেকেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তাঁর মৃত্যুতে ব্যক্তিগতভাবে আমি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিবার শোকাহত।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের জানিয়েছেন, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চাঁদপুর প্রেসক্লাবের শোক
চাঁদপুর প্রেসক্লাবের সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ ড. মুহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক রোটাঃ মাহবুবুর রহমান সুমন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন। তারা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা প্রকাশ করেন।
উল্লেখ্য, আলহাজ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া গতকাল ২ ফেব্রুয়ারি শুক্রবার সকালে ঢাকা এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জেলা পরিষদ চেয়ারম্যানের শোক
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। এক শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

ঢাকায় হয়েছে প্রথম জানাজা
চাঁদপুরে-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. শামছুল হক ভূঁইয়ার প্রথম জানাজা ইস্কাটন গার্ডেন জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাসিম এমপি। এ সময় উপস্থিত ছিলেন পিএসসির সদস্য মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী, সাবেক সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোতাহার হোসেন পাটওয়ারী, বিএনএম মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক এমএ হান্নান, অতিরিক্ত পুলিশ সুপার রাহুল পাটওয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান কবির, সাংবাদিক ফরিদ আহমেদ রিপন, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি বেলায়েত হোসেন এবং চাঁদপুর জেলা সমিতি ও ফরিদগঞ্জ  উপজেলা সমিতির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দের শোক
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান এবং জাতীয় পার্টির চেয়ারম্যানের বৈদেশিক বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা শেখ সাজ্জাদ রশিদ সুমন।
চাঁদপুর ও ফরিদগঞ্জে হবে ৫টি জানাজা
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার জানাজা ঢাকার নিউ ইস্কাটনে শুক্রবার বাদ আসর অনুষ্ঠিত হয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি রোববার চাঁদপুর ও ফরিদগঞ্জে ৫টি জানাজা অনুষ্ঠিত হবে।
রোববার সকাল ১০টায় বাবুরহাট হাই স্কুল এন্ড কলেজ মাঠে, ১১টায় হাসান আলী সরকারি হাই স্কুল মাঠে, বাদ জোহর ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, বিকেল ৩টায় গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজ মাঠে এবং সর্বশেষ মরহুমের নিজ বাড়ি কাউনিয়া ভূঁইয়া বাড়িতে জানাজা শেষে দাফন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: