ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

সরস্বতী পূজা উদযাপনে পৌর কমিটির মতবিনিময় সভা

রূপসী বাংলা ২৪.কম
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৪:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

আসন্ন সরস্বতী পূজা উদ্যাপনে চাঁদপুর জেলা শহরের বিভিন্ন পূজামণ্ডপ কমিটির নেতৃবৃন্দসহ সামাজিক, সাংস্কৃতিক ও সুধীজনদের ব্যাপক উপস্থিতিতে চাঁদপুর জেলা শহরের কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে চাঁদপুর পৌর কমিটির আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ। তিনি আসন্ন সরস্বতী পূজা উপলক্ষে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষ সকলের প্রতি অভিনন্দন জ্ঞাপন ও শান্তিপূর্ণভাবে পূজা উদ্যাপনে সকলের সহযোগিতা কামনা করে বলেন, সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের কাছে সরস্বতী পূজা অত্যন্ত উৎসাহব্যঞ্জক একটি ধর্মীয় উৎসব, সরস্বতী পূজা শিক্ষার্থীদের হলেও বর্তমান সময়ে সরস্বতী পূজা শিক্ষার্থী থেকে শুরু করে সকল বয়সী মানুষের কাছে প্রিয় উৎসবে পরিণত হয়েছে। চাঁদপুর জেলা শহরেও ব্যাপকভাবে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়, অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। যা চাঁদপুরের ঐতিহ্যবাহী সরস্বতী পূজার শোভাযাত্রা হিসেবে পরিচিতি পেয়ে আসছে। এ বছরও সেই ধারাবাহিকতা রক্ষায় পূজার আয়োজকগণ শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করবেন। অনুরোধ থাকবে পূজাকে কেন্দ্র করে যে সকল আয়োজন থাকবে তাতে যেন এইচএসসি পরীক্ষার্থীদের কোনো অসুবিধা না হয়। আমরা ধর্ম পালন করি বিশ^শান্তি, দেশ ও জাতির কল্যাণ কামনা করে। তার যেন ব্যত্যয় না ঘটে, সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। তিনি ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে পূজা উদ্যাপনে সকলের সহযোগিতা কামনা করেন।
চাঁদপুর শহর শাখার সভাপতি নেপাল সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন সরকার জয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পূজা উদ্যাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি নরেন্দ্র নারায়ণ চক্রবর্তী, সহ-সভাপতি পরেশ চন্দ্র মালাকার, যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা, সাংগঠনিক সম্পাদক লিটন সাহা, দপ্তর সম্পাদক রনজিৎ সাহা মুন্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক কার্তিক সরকার, সদস্য তমাল কুমার ভৌমিক, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, শহর শাখা পূজা উদ্যাপন পরিষদের সহ-সভাপতি ডাঃ পীযুষ সাহা প্রমুখ।
আগামী ১৪ জানুয়ারি শ্রীশ্রী সরস্বতী পূজা এবং ১৫ জানুয়ারি চাঁদপুর শহরে পূজার বর্ণাঢ্য শোভাযাত্রা সম্পন্নে বিভিন্ন পূজামণ্ডপের আয়োজকগণও বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় লোকনাথ সংঘ, উত্তরণ সংঘ, মা সংঘ, প্রভাতী সংঘ, মাতৃ সংঘ, মা চরণ সংঘ, পুস্তক সংঘ, স্বরবীণা সংঘ, মা জননী সংঘ, লোকনাথ সংঘ, ওঁ সংঘ, শিব মন্দির পূজা কমিটি, হরিজন সংঘ, সূর্যমুখী যুবসংঘ, মজুমদার বাড়ি যুবসংঘ, মা কিশোর সংঘ, শ্রীমা পূজারি সংঘসহ জেলা শহরের বিভিন্ন পূজা মণ্ডপের নেতৃবৃন্দের উপস্থিতি পরিলক্ষিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: