ঢাকারবিবার , ২৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে মেঘনায় একদিনে ধরা পড়ল ২১টি আইড় মাছ

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৮, ২০২৪ ৭:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরে মেঘনা নদীতে বাদশা ও শাহআলম নামের দুই জেলের পৃথক জালে ছোট বড় ২১টি আইড় মাছ ধরা পড়েছে। পরে চাঁদপুর বড়স্টেশন মাছঘাট হাজী সিরাজ চোকদার ও রব চোকদার আড়তে মাছগুলো নিলামের মাধ্যমে ৫২ থেকে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করেন ওই জেলে নৌকার জেলেরা।
২৭ জানুয়ারি শনিবার সকালে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ও সফরমালী এলাকার পদ্মা ও মেঘনা নদীতে সাদা সুতার তৈরি লালা জালে বড় বড় আইড় মাছগুলো ধরা পড়ে।
মাছঘাটের আড়তদার ওমর ফারুক চোকদার জানান, সকালে চাঁদপুর লঞ্চঘাট এলাকার শাহআলম ও বাদশা দেওয়ানের জেলে নৌকার জেলেরাসহ অন্য জেলেরা চাঁদপুর বড়স্টেশনসহ আশপাশে মেঘনা এবং মাওয়ার দিকের পদ্মা নদীতে লালা জাল ফেলে আইড় মাছ শিকারে যান। তাদের জালে ৫ থেকে ৭ কেজি ৭০ গ্রাম ওজনের একাধিক আইড় মাছ ধরা পড়ে। পরে নিলামের মাধ্যমে মাছগুলো ১২শ’ থেকে ১৪শ’ টাকা কেজি দরে ক্রয় করেন ঘাটেরই কবির লস্কর, আবু ছাইদ ও শাকিল নামের তিন মাছ ব্যবসায়ী। তারা আবার এই মাছ ঢাকার পার্টিদের কাছে বিক্রি করবেন।
শাহআলম জেলে নৌকার জেলে করিম (৩৫) জানান, গত পনর দিন যাবৎ আইড় মাছের তেমন একটা দেখা পাইনি। শনিবার ফজর নামাজের পর তাদের নৌকা ৫টি বড় বড় আইড় মাছ পেয়েছে। যার পরিমাণ সাড়ে ৩৩ কেজি। সিরাজ চোকদারের আড়তে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করেছেন।
এ বিষয়ে চাঁদপুর মৎস্য ব্যবসায়ী সমিতির পরিচালক ওমর ফারক চোকদার বলেন, ঘাটে ইলিশ আসছে খুবই কম। মাঝে মধ্যে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে জেলেদের জালে বড় সাইজের আইড়, পাঙাশ মাছ ধরা পড়লে এখানকার আড়তে আনা হয়। গতকালই আইড় মাছের ঝাঁক পেয়েছে জেলেরা। এক সাথে ২১টি আইড় মাছ আড়তে উঠেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: