ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরের ক্রীড়াঙ্গন সামনে আরো দুর্দান্ত ভালো করবে : সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৪ ৫:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের সফল সমাপ্ত হয়েছে। ২৬ জানুয়ারি শুক্রবার বিকেলে ২য় বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে টিম ডাকাতিয়া চ্যাম্পিয়ন ও শেখ কামাল স্পোর্টস একাডেমি (রেড) রানার্সআপ হয়।
২০ ওভারের খেলায় প্রথম ব্যাটিং করে শেখ কামাল স্পোর্টস একাডেমি (রেড) দল ৯৩ রানে অলআউট হয়। জবাবে টিম ডাকাতিয়া মাত্র দু’টি উইকেট খুইয়ে ১১ ওভার ৩ বলে ৯৪ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। রুবেল সর্বোচ্চ ৬২ রান করায় ম্যান অব দ্যা ম্যাচ বিবেচিত হয়। এই দলেরই মহিউল পায় ৩ উইকেট।
এবারের দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে ৮টি দল অংশ নেয়। তাদের মধ্য থেকে ফাইনালে উত্তীর্ণ হয় টিম ডাকাতিয়া ও শেখ কামাল স্পোর্টস একাডেমী রেড। এই দুটি দলই জেলা ক্রীড়া সংস্থার প্রথম বিভাগ ক্রিকেট লীগ খেলার যোগ্যতা অর্জন করলো। এই লীগের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চাঁদপুরের প্রতিনিধি ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। ফাইনাল খেলা শেষ অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
প্রধান অতিথি হিসেবে দু দলের মাঝে ট্রফি ও অন্যান্য পুরস্কার বিতরণ করেন সমাজকল্যাণ মন্ত্রী ও চাঁদপুর-৩ আসন থেকে চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ডাঃ দীপু মনি।
তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে ইনডোর স্টেডিয়াম হচ্ছে। সুইমিংপুল ও স্টেডিয়ামের উন্নয়ন কাজ হচ্ছে। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে চাঁদপুর বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে। অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল জাতীয় দলে চাঁদপুরের মেয়ে জুঁই ও মেঘলা খেলছে। এ বছরের শুরুতে দ্বিতীয়বার বিভাগ ক্রিকেট লীগও শেষ করা হলো। সামনের দিনগুলোতে আমাদের খেলাধুলাকে আরো এগিয়ে নিতে পারি। বছরব্যাপী খেলাধুলার ক্যালেন্ডার থাকবে। সকল খেলাধুলা নিয়মিত করার জন্য একটা বাজেটও করা হবে। পৃষ্ঠপোষকতা থাকলে খেলাধুলায় আমাদের ছেলে-মেয়েরা আরো ভালো করবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো ক্রীড়ামোদী রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া যাবে না। তাঁর সরকারের সময় গত ১৫ বছরে যেভাবে খেলাধুলায় একেবারে তৃণমূল থেকে স্কুল পর্যায়ে বাংলাদেশ উন্নত হয়েছে, এটি সবার নজর কেড়েছে। কাজেই আগামী দিনেও তাঁর নেতৃত্বে এই বাংলাদেশ খেলাধুলায় আরো ভালো করবে। চাঁদপুরের ক্রীড়াঙ্গন সামনে আরো দুর্দান্ত ভালো করবে এটাই আমাদের প্রত্যাশা।
তিনি এই ক্রিকেট লীগের আয়োজক, পৃষ্ঠপোষক, অংশ নেয়া টিমগুলোর খেলোয়াড় ও কর্মকর্তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল ও এই ক্রিকেট লীগের পৃষ্ঠপোষক অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, জেলায় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আলী জিন্নাহ, সদর ইউএনও শাখাওয়াত সৈকত জামিল, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি সাহাদাত হোসেন শান্ত, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান সুমন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, পৌর প্যানেল মেয়র অ্যাডভোকেট হেলাল হোসাইন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ফেরদৌস মোরশেদ জুয়েল, তপন চন্দসহ ক্রীড়া সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।
পরে একই অনুষ্ঠানে চাঁদপুর জেলায় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ২০টি ক্লাব কর্মকর্তাদের মাঝে ১০ হাজার টাকা করে অনুদানের চেক ও শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।
সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ক্লাবগুলোর কর্মকর্তাদের হাতে অনুদানের চেক তুলে দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: