ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীদের তৎপরতা

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৪ ৫:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বেশ তৎপর হয়ে উঠেছেন চাঁদপুরের আট উপজেলার  আওয়ামী লীগের নেতা-কর্মীরা। প্রতিটি উপজেলা জুড়ে নেতা-কর্মীদের মাঝে আনন্দের পাশাপাশি চলছে নানা হিসাব-নিকাশ। এতোদিন কানা ঘুষা ছিলো কে পেতে যাচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন। কিন্তু দলীয় প্রতীক ছাড়া উপজেলা নির্বাচন হবে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন ঘোষণার পর চাঁদপুরের প্রতিটি উপজেলায় দলের একাধিক প্রার্থী তাদের প্রার্থিতা প্রকাশে তৎপর হয়ে উঠেছেন। দোয়া চেয়ে পোস্টার, ব্যানার, বিলবোর্ড, ফ্যাস্টুন সাঁটিয়েছেন ও গণসংযোগ শুরু করে দিয়েছেন অনেকে। ইতোমধ্যে অনেকেই শহর ও শহরতলীর গুরুত্বপূর্ণ বাজারে সিনিয়র নেতাদের ছবির সাথে নিজের ছবি দিয়ে ফেস্টুন লাগিয়ে প্রার্থী হওয়ার জানান দিচ্ছেন।
চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে বেশ জোরেশোরে মাঠে নেমেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ন কবির সুমন। এর বাইরে বাগাদী ইউনিয়ন পরিষদের চারবারের নির্বাচিত চেয়ারম্যান, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় সভাপতি বেলায়েত হোসেন বিল্লালের নামও শোনা যাচ্ছে।
ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জিএস তসলিম আহমেদ ও ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমদ মজুমদারের নাম শোনা যাচ্ছে।
শাহরাস্তি উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু, ইঞ্জিঃ মকবুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক ইলিয়াছ মিন্টু ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ারের নাম শোনা যাচ্ছে।
মতলব উত্তর উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, কেন্দ্রীয যুবলীেেগর সাবেক সদস্য রিয়াজুল হাসান, সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমেদ মঞ্জু ও মিজানুর রহমান (এসি মিজান)-এর নাম শোনা যাচ্ছে।
মতলব দক্ষিণ উপজেলায় মতলব পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিএইচএম কবির আহমেদ ও সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুুকদারের নাম শোনা যাচ্ছে।
হাজীগঞ্জ উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মোঃ মাঈনুদ্দিন, বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও জেলা আওয়ামী লীেেগর কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুণের নাম শোনা যাচ্ছে ও প্রচারণায় দেখা যাচ্ছে।
কচুয়া উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, সাবেক চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডঃ মোঃ হেলাল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান ও বিতারা ইউপি চেয়ারম্যান মোঃ ইসহাক খোকনের নাম শোনা যাচ্ছে।
নদী বেষ্টিত হাইমচর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারী, সাবেক চেয়ারম্যান শাহজাহান পেদা, জেলা পরিষদের সাবেক সদস্য এসএম আল মামুন সুমন ও বর্তমান ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারীর নাম শোনা যাচ্ছে।
চাঁদপুর সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, আমি ৪৫ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। সামনেও পরীক্ষা দেব ইনশাআল্লাহ। তিনি জানান, সদর উপজেলার মধ্যে চাঁদপুর পৌরসভায় প্রায় ১ লাখ ২৬ হাজার ভোটার। তারা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দেন, কিন্তু উপজেলা চেয়ারম্যান পৌরবাসীর জন্যে কোনো কাজ করতে পারছেন না বিদ্যমান আইনী জটিলতার জন্যে। তাই এ অসামঞ্জস্যপূর্ণ আইনটি সংশোধন হওয়া দরকার বলে তিনি মনে করেন।
বর্তমান ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীর সাথে কথা হলে তিনি বলেন, পারিবারিকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করা পরিবারে আমার জন্ম। সেই ধারাবাহিকতায় ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আসছি। ছাত্রজীবনে ওয়ার্ড ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করে আজ আওয়ামী লীগের পদপদবীতে আছি। রাজনৈতিক জীবনে দলের সকল পর্যায়ের নেতা-কর্মীর সুখ-দুঃখে সাধ্যমতো সবসময় তাদের পাশে থাকার চেষ্টা করেছি। সেই চেষ্টা বর্তমানেও অব্যাহত রেখেছি। তাই নেতা-কর্মীদের পাশে থেকে তৃণমূল পর্যায়ে কাজ করতে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আমি দলের একজন মনোনয়ন প্রত্যাশী। ইনশাআল্লাহ আমি নির্বাচন করবো।
বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি ও বাগাদী ইউনিয়ন পরিষদের চারবারের নির্বাচিত চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল জানান, তিনি পরিবেশ পরিস্থিতির উপর নজর রাখছেন এবং চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা পোষণ করেছেন। অপরদিকে যুবলীগ নেতা অ্যাডঃ হুমায়ন কবির সুুমনও ইতোমধ্যে গণসংযোগসহ সকল ধরনের নির্বাচনী তৎপরতা অব্যাহত রেখেছেন বলে লক্ষ্য করা যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: