ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদাবাজি বন্ধে এমপি রফিকুল ইসলাম বীর উত্তমের কঠোর নির্দেশ

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৪ ৫:১১ পূর্বাহ্ণ
Link Copied!

কৃষি উৎপাদন বৃদ্ধি ও বাসস্ট্যান্ড থেকে চাঁদাবাজি বন্ধে কঠোর নির্দেশ দিয়েছেন মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার স্থানীয় সংসদ সদস্য মেয়র (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। ২৫ জানুয়ারি বিকেলে শাহরাস্তি উপজেলা আইনশৃঙ্খলা ও সাধারণ সভায় তিনি এ নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাতের সঞ্চালনায় প্রধান উপদেষ্টার বক্তব্যে তিনি আরও বলেন, সরকারি নীতিমালার বাইরে কেউ বাসস্ট্যান্ড থেকে চাঁদা তুলতে পারবে না। কোনোপ্রকার চাঁদাবাজির সুযোগ দেয়া হবে না। তিনি বলেন, আমরা যদি কৃষি জমির টপ সয়েল নষ্ট করে ফেলি তাহলে আমরা আর জমির টপ সয়েল পাবো না। কৃষি জমি রক্ষা করতে পারলে পৃথিবীতে আর যাই হোক আমরা খেয়ে পরে বাঁচতে পারবো। কৃষি উৎপাদন বাড়াতে পদক্ষেপ নেয়া হবে।
তিনি আরো বলেন, কঠোর হাতে খাল উদ্ধার করতে হবে এবং পানি প্রবাহ চলমান রাখতে হবে। কৃষি জমি রক্ষা ও উৎপাদন বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, আমাদের এলাকায় জমিগুলো এক ফসলি। তাই দুই ফসল উৎপাদনের পদক্ষেপ নিতে হবে। আগামী প্রজন্মকে প্রশিক্ষণ দিয়ে গড়ে তুলতে হবে। আমরা পর্যায়ক্রমে তাদেরকে তৈরি করতে হবে। বাসস্ট্যান্ড থেকে চাঁদাবাজি বন্ধ করতে হবে। সকল ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখতে হবে। এলাকার আরও দায়িত্বশীল লোকদের সম্পৃক্ত করে আলোচনা করে সমস্যাগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাসির উদ্দিন, উপজেলা প্রকৌশলী মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, ওমর ফারুক দর্জি, আলম বেলাল, জোবায়েদ কবির বাহাদুর, রুহুল আমিন, মোশারফ হোসেন, আঃ রাজ্জাক, মাহতাব উদ্দিন প্রমুখ। সভায় বিভিন্ন দপ্তরের প্রধানগণ যোগদান করেন। সভার শুরুতে ৫ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমকে ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানান। সভা শেষে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংগঠনিক নেতৃবৃন্দ তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: