ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

শিক্ষার্থীদের বাইসাইকেল ও জেলেদের উপকরণ বিতরণ করলেন সমাজকল্যাণমন্ত্রী

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৭, ২০২৪ ৫:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল এবং জেলা প্রশাসন ও সদর উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান হিসেবে জেলেদের মাঝে বকনা (বাছুর) বিতরণ করা হয়েছে।
২৬ জানুয়ারি শুক্রবার বিকেলে সদর উপজেলা অডিটোরিয়ামে এসব উপকরণ ও সামগ্রী বিতরণ করেন প্রধান অতিথি সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি।
অনুষ্ঠানে সদর উপজেলার ১৫ শিক্ষা প্রতিষ্ঠানে ১৫০টি বাইসাইকেল এবং বিকল্প কর্মসংস্থান হিসেবে জেলেদের মাঝে ১৫টি বকনা (বাছুর) বিতরণ করেন মন্ত্রী।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী বলেন, আমি জেলে ভাইদের প্রতি আহ্বান জানাব যেনো কোনভাবেই অভয়াশ্রম চলাকালীন সময়ে নদীতে না নামেন। অভয়াশ্রম সময়ের বাইরে যখন আমাদের জেলে ভাইয়েরা স্বাভাবিক সময়ে নদীতে মাছ ধরতে নামেন, তখন অভিযোগ উঠে আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ কেউ বিভিন্ন অজুহাতে জেলে ভাইদের হয়রানি করেন। যদিও তারা আইন সম্মত জাল ব্যবহার করছেন, তারপরেও অনেক সময় তাদের হয়রানি করা হয়। প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানাবো বিষয়টি খতিয়ে দেখে এটি নিরসন করতে।
এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা।
এ সময় সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী, জেলে নেতা ও জেলেরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: