ঢাকামঙ্গলবার , ২৩ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

শৈত্যপ্রবাহে বিপর্যন্ত জনজীবন

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২৩, ২০২৪ ৭:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সারা দেশের ন্যায় বেশ ক’দিন ধরেই তীব্র শীতে কাঁপছে চাঁদপুর। সোমবার চাঁদপুরসহ দেশের অধিকাংশ এলাকা ঢেকে ছিলো ঘন কুয়াশার চাদরে। রাজশাহী ও রংপুর বিভাগের প্রায় সব জেলাসহ মোট ২১ জেলায় বইছে শৈত্যপ্রবাহ। এর মধ্যে নওগাঁ, দিনাজপুর ও জয়পুরহাটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর চাঁদপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১১.৮ ডিগ্রি সেলসিয়াস।
চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ মুহম্মদ শোয়েব জানিয়েছেন, সোমবার সকাল নয়টার সময় চাঁদপুরে সর্বনিম্ন ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আগেরদিন ছিলো ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হ্রাস পেয়েছে। আকাশে মেঘ না থাকায় উত্তর থেকে ধেয়ে আসা শীতল বাতাসের গতি বৃদ্ধি পাওয়ার কারণে শীতের তীব্রতা বেড়েছে বলে জানান তিনি। এদিকে শৈত্যপ্রবাহে চাঁদপুরের জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকলেও দুপুরের পর রোদ উঠেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: