ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

এখন কর্মসংস্থানই বিরাট চ্যালেঞ্জ : জেলা প্রশাসক

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ১৮, ২০২৪ ৮:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।
জেলা প্রশাসক বলেন, স্মার্ট চাঁদপুর প্রেসক্লাবের আজ ওয়েবসাইট উদ্বোধন করা হলো। এতে দেশ-বিদেশ থেকে চাঁদপুরের নানা খবর ও তথ্য মানুষ জানতে পারবে। সাংবাদিকরা হচ্ছেন আমার তৃতীয় নয়ন। আপনারা শিক্ষা নিয়ে লিখেন। এখন বাচ্চাদের সাথে বাবা-মায়ের সম্পর্ক অনেক দূরে চলে গেছে। আমাদের সন্তানদের প্রতি বিশেষ নজর দিতে হবে।
তিনি বলেন, চাঁদপুরের ব্যবসায়ীরা মূলত অন্য জেলা থেকে পণ্য আমদানি করেন। সেজন্যে আমরা ক্রয়ের সাথে মিল রেখে দ্রব্যমূল্য সহনশীল রাখার চেষ্টা করছি। ইলিশ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, এ বছর জাটকা রক্ষা অভিযানের সময় আটক ট্রলারগুলো ৩৬ লাখ টাকা নিলামে বিক্রি করা হয়েছে। অন্য বছরের তুলনায় এ বছর অভিযান পরিচালনা করে সর্বোচ্চ আটক করা হয়েছে। তবে প্রশাসন অভিযানে নামার সাথে সাথেই জেলেদের কাছে খবর চলে যায়। যারা দাদন দিয়ে জেলেদের নদীতে নামতে বাধ্য করে তাদের তো আমরা পাচ্ছি না, পাচ্ছি অসহায় গরিব জেলেদের।
তিনি বলেন, আমাদের এখন কর্মসংস্থানই হচ্ছে বিরাট চ্যালেঞ্জ। আমি চাঁদপুরে যোগদানের পর থেকে এখন পর্যন্ত বিভিন্ন পদে ১৩৫ জনকে নিয়োগ দিয়েছি। কেউ বলতে পারবে না, কারো কাছ থেকে এক কাপ চা খেয়েছি। যদি এ রকম কেউ কোনো প্রমাণ দিতে পারে, তাহলে আমি চাকরি ছেড়ে চলে যাবো।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাধারণ সম্পাদক রোটাঃ মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াসউদ্দিন মিলন ও এএইচএম আহসান উল্লাহ, সিনিয়র সহ-সভাপতি রহিম বাদশা, সিনিয়র সদস্য আলম পলাশ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী ও সাংগঠনিক সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম।
উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম, এমএ লতিফ ও ইব্রাহিম রনি, সাংগঠনিক সম্পাদক একে আজাদ, কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, প্রচার ও দপ্তর সম্পাদক শরীফুল ইসলাম, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক হাসান মাহমুদ, ক্রীড়া সম্পাদক এমআর ইসলাম বাবু, সাংস্কৃতিক সম্পাদক আব্দুস সালাম আজাদ জুয়েল, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক আশরাফুল আলম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুনাওয়ার কানন, নির্বাহী সদস্য শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, ফারুক আহম্মদ ও নেয়ামত হোসেন।
মতবিনিময় সভার শুরুতে চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরী কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: