ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো টনসিল অপারেশন

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ১৬, ২০২৪ ৭:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো বিনামূল্যে টনসিল অপারেশন করা হয়েছে। গতকাল সোমবার সকালে এই অপারেশন সফলভাবে সম্পন্ন করেন স্বাস্থ্য কমপ্লেক্সের নাক, কান ও গলা বিশেষজ্ঞ কনসালটেন্ট ডাঃ এ. এইচ. এম. ফেরদউস নূর। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজন কুমারের দিক-নির্দেশনা ও সার্বিক সহযোগিতায় প্রথমবারের মতো বিনামূল্যে টনসিল অপারেশন করা হয়। অপারেশন কার্যক্রমের অংশ হিসেবে রোগীকে অ্যানেস্থেসিয়া দেন ডাঃ মুহাম্মদ ওমর ফারুক রায়হান। সহযোগিতা করেন ডাঃ তৌহিদুর রহমান ও সিনিয়র স্টাফ নার্স শারমিন আক্তার।
ফাতেমা আক্তারের বাবা শরীফুল ইসলাম জানান, টাকার অভাবে মেয়ের টনসিল অপারেশন করতে পারিনি। মেয়েকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাঃ রাজন কুমার স্যারের শরণাপন্ন হই। স্যারের সহযোগিতায় আমার মেয়ের সফলভাবে টনসিল অপারেশন সম্পন্ন হয়েছে। ফাতেমা এখন সুস্থ রয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজন কুমার দাস বলেন, কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকেই অপারেশন থিয়েটর (ওটি) চালু করেছি। আজকে প্রথম বারের মতো এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফাতেমা আক্তার নামের ৮ বছরের এক শিশুর বিনামূল্যে সফলভাবে টনসিল অপারেশন সম্পন্ন করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই কার্যক্রম হাতে নিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: