ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

মেজর রফিকুল ইসলাম পঞ্চমবার সংসদ সদস্য নির্বাচিত

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ৮, ২০২৪ ৪:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

 পঞ্চমবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলেন চার বারের সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গতকাল বোরবার পাওয়া ফলাফলে বিষয়টি জানা গেছে। আজ ৮ জানুয়ারি সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তা বেসরকারি ফলাফল ঘোষণা করবেন।
চাঁদপুর-৫ নির্বাচনী আসনটি হাজীগঞ্জ ও শাহরাস্তি নিয়ে গঠিত। রোববার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উক্ত নির্বাচনি আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয় ৪ বারের সাংসদ নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ও হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গাজী মাঈনুদ্দিনের সাথে।
নৌকা প্রতীকে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম পেয়েছেন ৮৩ হাজার ২২৭ ভোট। তাঁর নিকটতম স্বতন্ত্র প্রার্থী গাজী মাঈদুদ্দিন ঈগল প্রতীকে পেয়েছেন ৩৮ হাজার ৬৩৬ ভোট। মোট ভোটের ব্যবধান ৪৪ হাজার ৫৯১ ভোট। ট্রাক প্রতীকে ২২ হাজার ৫৩৫ ভোট পেয়ে ৩য় স্থানে রয়েছেন অপর স্বতন্ত্র প্রার্থী সফিকুল আলম ফিরোজ। উক্ত নির্বাচনী আসনে মোট ভোটারের সংখ্যা ৪,৮৫,৫৬১ জন। সংগৃহীত ভোটের সংখ্যা ১,৫৬,৪৯১। এর মধ্যে ১,৫২,৬১৫ ভোট বৈধ বলে বিবেচিত হয়েছে।
হাজীগঞ্জ ও শাহরাস্তির সহকারী রিটার্নিং কর্মকর্তাগণের সূত্রে জানা যায়, হাজীগঞ্জে মোট ভোটকেন্দ্র ৮৮টি আর শাহরাস্তিতে কেন্দ্র রয়েছে ৬৫টি। মোট কেন্দ্র রয়েছে ১৫৩টি। নৌকা প্রতীকে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম হাজীগঞ্জে পেয়েছেন ৩৭ হাজার ২৮৭ ভোট আর শাহরাস্তিতে পেয়েছেন ৪৫ হাজার ৯৪০। ঈগল প্রতীকে গাজী মাইনুদ্দিন হাজীগঞ্জে পেয়েছেন ৩৬ হাজার ৩১৮ ভোট আর শাহরাস্তিতে পেয়েছেন ২ হাজার ৩১৮ ভোট।
উল্লেখ্য, চাঁদপুর-৫ আসনে ৬ষ্ঠ বারের মতো নৌকা প্রতীকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। ইতিপূর্বে তিনি নৌকা প্রতীকে ৪ বার আর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মোট ৫ বার নৌকা প্রতীকে বিজয়ী হলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: