ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

ভোট দিতে এলেন ১০১ বছর বয়সের আরেফা খাতুন

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ৮, ২০২৪ ৩:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে মতলব উত্তর উপজেলায় হুইল চেয়ারে করে এসে ভোট দিলেন ১০১ বছর বয়সী আরেফা খাতুন। তিনি দুর্গাপুর ইউনিয়নের মিঠুরকান্দি গ্রামের ইতালী প্রবাসী হাসেম-কাসেমের মা। এই ইউনিয়নের শিকারীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। ভোট দিয়ে তিনি বলেন, ‘যতদিন বাঁচি থাকমু ততদিন ভোট দিমু। আমি স্বাধীনতা যুদ্ধ দেখেছি, কত লোক শহিদ হয়েছে, কত মা-বোন ইজ্জত হারিয়েছে। সেই থেকে স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দিতে কষ্ট করে এসেছি’।
আরেফা খাতুনের পুত্র হানিফ ও বারেক এবং তাদের স্ত্রীদের সহযোগিতায় আসেন তিনি ভোট দিতে। তারা জানান, সকাল থেকে ভোট দিতে কেন্দ্রে যাওয়ার জন্যে অস্থির ছিলেন আরেফা খাতুন। তিনি একা চলাফেরা করতে পারেন না বলে হুইল চেয়ারে করে ধরে নিয়ে আসতে হয়েছে। ইউনিয়ন পরিষদ কিংবা জাতীয় নির্বাচন কোনোটিতেই ভোট দেয়া বাদ দেন না তিনি। ভোট দেয়া যে তার অধিকার এটি তিনি ভালো করেই বুঝেন এবং আনন্দের সঙ্গে ভোট দেন। ব্যাপারটি আমাদেরও ভালো লাগে, আমরাও ভোট দিতে যাওয়ার অনুপ্রেরণা পাই।
উপজেলা ছাত্রলীগের সদস্য মিঠুরকান্দি গ্রামের বাসিন্দা জুবায়ের আহমেদ জনি বলেন, আমার গ্রামের সবচেয়ে বেশি বয়সী নারী তিনি। অসুস্থ থাকাবস্থায়ও নিজ পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে কষ্ট করে ভোট দিতে এসেছেন। তাকে দেখে আমরা নতুন ভোটাররা উৎসাহ পাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: