ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

হাইমচরে ডাঃ দীপু মনি পেয়েছেন ১৯,৭৩৯ ভোট

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ৮, ২০২৪ ৩:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ডাঃ দীপু মনি হাইমচরে ১৯ হাজার ৭৩৭ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া পেয়েছেন ৩ হাজার ৭১৯ ভোট। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে মনোনীত মোমবাতি মার্কার প্রার্থী আবু জাফর মোঃ মাঈনুদ্দিন পেয়েছেন ৬৮ ভোট। জাকের পার্টি মনোনীত গোলাপ ফুল মার্কার প্রার্থী মোঃ কাওছার মোল্লা পেয়েছেন ১২৯ ভোট। জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী অ্যাডভোকেট মোঃ মহসীন খান পেয়েছেন ৮০ ভোট। বাংলাদেশ তরিকত ফেডারেশন নির্বাচন বর্জন করলেও এজেন্ট থাকায় ফুলের মালা মার্কার প্রার্থী মোঃ মিজানুর রহমান পেয়েছেন ৩৩ ভোট। স্বতন্ত্র ট্রাক মার্কার প্রার্থী মোঃ রেদওয়ান খান পেয়েছেন ১২১ ভোট।
হাইমচর উপজেলায় ৩২টি ভোট কেন্দ্রে প্রাপ্ত মোট বৈধ ভোটের সংখ্যা ২৩ হাজার ৮৮৭টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ৪৭৪টি। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ২৪ হাজার ৩৬১।
হাইমচর উপজেলার ৩২টি ভোট কেন্দ্রের সবক’টিতে যথা সময়ে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়ে বিকেল ৪টায় শেষ করে ভোট গণনা শুরু হয়। এর মধ্যে ৬১ নং উত্তর আলগী রশিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের অপরাধে প্রিজাইডিং কর্মকর্তা আমিনুল ইসলাম চঞ্চলকে বহিষ্কার করা হয়। তবে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা নূরে আলমকে ভারপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব দিয়ে নির্বাচন চালিয়ে নেওয়া হয়।
সরেজমিনে গিয়ে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণকালীন উপজেলার কোনো কেন্দ্রেই ভোটারদের ব্যাপক উপস্থিতি বা লাইন দেখা যায় নি। অধিকাংশ কেন্দ্রই ছিল ভোটারশূন্য। স্ব স্ব প্রার্থীর কর্মীগণ বাড়িতে গিয়ে গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে আনতে দেখা গেছে।
অনেক ভোটার জানান, তাদের পছন্দের মার্কা বা প্রার্থী কোনোটাই নেই এ নির্বাচনে। তাই তারা ভোট কেন্দ্রে যেতে চাচ্ছেন না। তাদের ভাষ্য, একান্তই যারা আওয়ামী পরিবারের ভোটার, তারাই দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে ভোট কেন্দ্রে যাচ্ছে।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী জানান, আমার ভোট কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি হয়েছে। উৎসবমুখর পরিবেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটাররা আনন্দে ভোটকেন্দ্রে এসেছেন এবং নির্বিঘ্নে নির্ভয়ে তাদের পছন্দের মার্কা ও প্রার্থীকে ভোট দিয়ে ফিরে গেছেন।
আওয়ামী লীগ নেতা এস এম কবির জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার ওয়ার্ডের ভোটারগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন, কেন্দ্রে কোনো প্রকার হইচই বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন কেউ ছিলো না। আমরা প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করেছি। প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ভোট কেন্দ্র থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে ভোটারদের উৎসাহ উদ্দীপনা দিয়ে কেন্দ্রে পাঠানোর ব্যবস্থাগ্রহণ করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: