ঢাকামঙ্গলবার , ২ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

বছরের প্রথম দিনে নতুন বই বিতরণ সরকারের অন্যতম সাফল্য

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২, ২০২৪ ৪:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১ জানুয়ারি সোমবার সকাল সাড়ে ১০টায় বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, নতুন বছরের নতুন বই বিতরণ এ সরকারের অন্যতম সাফল্য। পূর্বে এটির প্রচলন ছিল না। এজন্যে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, নতুন বছরের প্রথমদিন নতুন বই আনন্দের মাত্রাকে অনেক বাড়িয়ে দেয়। বছরের প্রথমদিনে প্রত্যেক শিক্ষার্থীর হাতে নতুন বই বিতরণ বিশ্বের অন্য কোনো দেশে প্রচলন নেই।
তিনি বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের অবদান আবশ্যক। এজন্যে জেলা প্রশাসক প্রত্যেক মাকে তাদের সন্তানের ক্ষেত্রে আরো যত্নবান ও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানান এবং স্মার্ট দেশ গড়ার জন্যে সকলকে আহ্বান করেন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিনের সভাপতিতে¦ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, বাবুহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী জেলা শিক্ষা অফিসার আবদুর রাজ্জাক সিদ্দিকী।
বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন সিনিয়র শিক্ষক ও বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ খান, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার রায়, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য গোলাম সারোয়ার রিপন, খোরশেদ আলম কমেট, মোঃ কাকন খান সহ অভিভাবকগণ ও শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা ও গীতা পাঠ করেন অর্পিতা দেবনাথ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: