ঢাকামঙ্গলবার , ২ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

রূপসী বাংলা ২৪.কম
জানুয়ারি ২, ২০২৪ ৪:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর জেলায় আড়ম্বরপূর্ণভাবে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১ জানুয়ারি সোমবার সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে এ উৎসব শুরু হয়। প্রাথমিক ও ষষ্ঠ-সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা প্রথমদিনেই সব বই হাতে পায়।
এ সময় শিক্ষার্থীরা একযোগে নতুন বই উঁচিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে। তাদের আনন্দে খুশি অভিভাবকরাও। চাঁদপুর জেলায় অনুষ্ঠিত বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতসহ সংশ্লিষ্ট অংশীজন।
জেলা প্রশাসকের সহধর্মিণী আসমা উল হুসনার উপস্থিতিতে চাঁদপুর জেলার কালেক্টরেট স্কুল এন্ড কলেজে বই বিতরণের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। অতঃপর পর্যায়ক্রমে বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ করা হয়। প্রতি বছরের ন্যায় এবারও চাঁদপুর জেলায় প্রাথমিক পর্যায়ে প্রায় ১২ লক্ষ ৩৬ হাজার এবং মাধ্যমিক পর্যায়ে প্রায় ২২ লক্ষ ৫০ হাজার নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: