ঢাকাশনিবার , ৩০ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

শাহরাস্তিতে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ৩০, ২০২৩ ৫:০২ পূর্বাহ্ণ
Link Copied!

পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণে ২৮ ডিসেম্বর শাহরাস্তি উপজেলা প্রশাসন ও বিএসটিআই জেলা অফিস, কুমিল্লা-এর উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানে বিএসটিআই-এর মান সনদ গ্রহণ ব্যতীত ফার্মেন্টেড মিল্ক ও সুইটমিট পণ্য উৎপাদন ও বিক্রয় করায় মেসার্স ফিউচার সুইটস, দোয়াভাঙ্গা, শাহরাস্তি, চাঁদপুর-এর বিরুদ্ধে বিএসটিআই আইন-২০১৮-এ অভিযোগ দাখিল করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযোগ আমলে নিয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
অপর অভিযানে বিএসটিআই-এর অনুমতি ব্যতীত মান চিহ্ন ব্যবহার করে বিস্কুট ও ব্রেড পণ্য উৎপাদন ও বিক্রয় করায় মেসার্স বিসমিল্লাহ বেকারী, ওয়ারুক, শাহরাস্তি, চাঁদপুর-এর বিরুদ্ধে বিএসটিআই আইন-২০১৮-এ অভিযোগ দাখিল করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযোগ আমলে নিয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সর্বমোট দুটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও অর্থ আদায় করা হয়।
শাহরাস্তি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াসির আরাফাতের নেতৃত্বে পরিচালিত এই মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই, কুমিল্লা অফিসের কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম শাকিল।
জনস্বার্থে এ ধরনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএসটিআই, কুমিল্লা অফিস কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: