ঢাকামঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

ফরিদগঞ্জে বর্ণিল আয়োজনে বড়দিন উদযাপন

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২৩ ৪:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

ফরিদগঞ্জে উৎসবমুখর পরিবেশে খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদ্যাপিত হয়েছে। উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামে সাধু জোসেফের প্রতিষ্ঠিত গীর্জায় বড়দিন উপলক্ষে সোমবার (২৫ ডিসেম্বর) নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় খ্রিস্টান ধর্মাবলম্বী ২২টি পরিবারের সদস্যরা এবং বাংলাদেশ পুলিশের সদস্যরা অংশগ্রহণ করে তাকে আরো বর্ণিল করে তোলেন।
জানা যায়, সোমবার (২৫ ডিসেম্বর) সকালে পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলা থেকে আগত ফাদার সু’শান্ত ডিকস্তা সাহেবগঞ্জ গ্রামের খ্রিস্টান পরিবারের সদস্যদের নিয়ে সাধু জোসেফের প্রতিষ্ঠিত গীর্জায় প্রার্থনা করেন। দিবসটি উপলক্ষে পুরো খ্রিস্টানপল্লী নববধূর সাজে সজ্জিত হয়। প্রতিটি ঘরে ঘরে চলে উন্নত খাবারের ধুমধাম আয়োজন।
অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে বাংলাদেশ পুলিশ বাহিনী। চাঁদপুর জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে দিবসের শুভ সূচনা স্বরূপ বড়দিনের কেক ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয় খ্রিস্টানদের হাতে।
কেক কাটা ও শুভেচ্ছা উপহার বিনিময় শেষে ফাদার সু’শান্ত ডিকস্তার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল ইসলাম, যোসেফ ডি সিলভা সহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট এই দিনে বেথেলেহেম শহরে জন্মগ্রহণ করেন। খ্রিস্টধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচার ও মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনার জন্যে যিশু খ্রিস্টের জন্ম হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: