ঢাকারবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

স্মার্ট মা চাই, চাই স্মার্ট সোসাইটি : যুগ্ম সচিব হাবিবুর রহমান

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২৪, ২০২৩ ৬:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোঃ হাবিবুর রহমান বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি বর্ণমালা কিন্ডারগার্টেন ফরিদগঞ্জের আঙ্গিনায় শিশুদের মেধা বিকাশের লক্ষ্যে দেশের বরেণ্য কবি সাহিত্যিক, শিক্ষাবিদ, মুুক্তিযোদ্ধাগণের ছবি ও জাতীয় ফল ফলাদি, পশুপাখির চিত্র দেখে আমি অভিভূত। আমরা নেপোলিয়ানের উদ্ধৃতিতে বলতাম, ‘আমাকে শিক্ষিত মা দাও, আমি একটি শিক্ষিত জাতি দিবো’। কিন্তু সেদিন বদলে গেছে, এখন আমাদের বক্তব্য, আমাদের স্মার্ট মা চাই, চাই স্মার্ট সোসাইটি। একজন মাকে সকল কাজেই পারদর্শী হতে হবে। একই সাথে তাকে সহায়তা করতে আমাদের আশপাশের পরিবেশও সেকরম হতে হবে।
তিনি বলেন, আমাদের শিশুদেরকে মানসম্মত শিক্ষা দানের জন্যে সরকার নিরলস কাজ করে চলছে। আজকের শিশুরা প্রযুক্তিগত শিক্ষার সাথে সকল বিষয়ে জ্ঞান রাখতে হবে, তবেই তারা আগামী বাংলাদেশের কর্ণধার হবে।
২৩ ডিসেম্বর শনিবার সকালে উপজেলার স্বনামধন্য শিশু শিক্ষা প্রতিষ্ঠান বর্ণমালা কিণ্ডারগার্টেন ফরিদগঞ্জ-এর শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ নুরুন্নবী নোমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ মামুন হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম আহ্মেদ, ডিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহাদাত হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ মামুনুর রশিদ পাঠান, গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম শেখ, ফরিদগঞ্জ আবিদুর রেজা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাফিজুর রহমান, ফরিদগঞ্জ রোটারী ক্লাবের সভাপতি কামরুল হাসান সাউদ, জেলা বিসিক কর্মকর্তা আহছান হাবীব মামুন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী বক্তব্য রাখেন।
আলোচনা শেষে ঘোষিত ফলাফলে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে পুরস্কৃত করেন অতিথিবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: