ঢাকাশনিবার , ২৩ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

যারা নাশকতা ও সহিংসতা করে তারা যুদ্ধাপরাধীদের দোসর : ডাঃ দীপু মনি

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২৩ ৪:০০ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বিএনপি অসহযোগ আন্দোলনের মানে বোঝে না। আর জনগণকে ছাড়া অসহযোগ আন্দোলন করাও যায় না। অসহযোগ আন্দোলন তখন হয় যখন একটি দমন পীড়নশীল রাষ্ট্রের কাছে একটি জনগোষ্ঠী স্বাধীনতা চায়। যেমন আমরা ১৯৭১ সালে পাকিস্তানিদের বিরুদ্ধে অসহযোগ আন্দোলন করেছি এবং সেটা সফল হয়েছিল। এছাড়াও ব্রিটিশ বিরোধী আন্দোলনে মহাত্মা গান্ধী অসহযোগ আন্দোলন করেছিলেন। সেগুলো সফল অসহযোগ আন্দোলন।

২২ ডিসেম্বর শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নে নিবাচনী প্রচারণায় উঠোন বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, তারা কার বিরুদ্ধে কাকে নিয়ে অসহযোগ আন্দোলন করছেন? হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ঘোষণা দিয়ে দুইজন পাঁচজন নিয়ে রাস্তায় দৌড়াদৌড়ি করা ও নাশকতা করা? অসহযোগ মানে তো এই নাশকতা নয়। অসহযোগ মানে কি ট্রেনের মধ্যে আগুন দিয়ে শিশু ও নারী হত্যা করা? যারা এই নাশকতা করে বা সহিংসতা করে, যারা যুদ্ধাপরাধীদের দোসর, তারা অসহযোগ আন্দোলনের মানেই বোঝে না। অসহযোগ আন্দোলন করার তাদের কোনো সুযোগ নেই। কারণ জনগণ তাদের সঙ্গে নেই। জনগণকে ছাড়া অসহযোগ আন্দোলন করা যায় না। তিনি আরও বলেন, তারা ইতিহাস বিকৃতকারী। তাই বলতেই হয়, বিএনপি অসহযোগ আন্দোলনের মানেই বোঝে না।

এদিন সকাল থেকেই শিক্ষামন্ত্রী শাহমাহমুদপুর ইউনিয়নের বিভিন্ন বাড়িতে উঠান বৈঠক ও গণসংযোগ করে পুনরায় নৌকা প্রতীকে ভোট দিতে জনগণের প্রতি আহ্বান জানান। সূত্র : ঢাকা পোস্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: