ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

সিসিএন বিশ্ববিদ্যালয়ে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২১, ২০২৩ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

কুমিল্লার কোটবাড়ি লালমাই পাহারের পাদদেশে সবুজে ঘেরা নান্দনিক পরিবেশে ও নিজস্ব সুবিশাল ক্যাম্পসে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদ্যোগে প্রায় আট শতাধিক এইচএসসি ও সমমান কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে।

গত ১৭ ডিসেম্বর রবিবার কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীতে দিনব্যাপী ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিশ্বদ্যিালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আলাউদ্দিন। স্বাগত বক্তব্যের পর বিশ্বদ্যিালয়েল উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শিত হয় এবং ডকুমেন্টারি থেকে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ পর্ব পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. মিজানুর রহমান।
শিক্ষার্থীদের ভবিষ্যত পরিকল্পানা বা অভীষ্ট লক্ষ পূরণের জন্য করণীয় বিষয়ে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়কারী মুনির হাসান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক জামাল নাছের। দুজনেই শিক্ষার্থীদের উদ্বাবনী চিন্তায় পরিবর্তিত ও প্রযুুক্তি নির্ভর শিক্ষার সাথে তাল মিলিয়ে নিজেকে আরো দক্ষ ও স্মার্ট শিক্ষার্থী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার আহবান জানান। উচ্চ শিক্ষার বিভিন্ন স্তর এবং আগামির বিশ্ব কোন দিকে যাচ্ছে সেসব বিষয়ে সুষ্পষ্ট ধারণা দেয়া হয়। পাশাপাশি আগামির চ্যালেঞ্জ মোকাবেলার সাথে সাথে মানবিক সুন্দর পৃথিবী নির্মাণে নিজেদের আত্মনিয়োগে আহবান জানানো হয়।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্ট্রিজের সভাপতি ড. মো: তারিকুল ইসলাম চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. প্রকৌশলী মো: শাহ জাহান, ডিরেক্টর (প্রশাসন) ইফতেখারুল ইসলাম চৌধুরী সিয়াম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টি ও ডিপার্টমেন্টের শিক্ষকগণ, অতিথি ও সাংবাদিকগণ। অনুষ্ঠানের দ্বিতীয়ভাগে অনুষ্ঠিত হয় কুড়েঘর ব্যান্ড দলের জমকালো সাংস্কৃতিক পর্ব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: