ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

সনাক-ইয়েস-এসিজির অভিজ্ঞতা বিনিময় সভা সম্পন্ন

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২১, ২০২৩ ৭:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ইয়ূথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট গ্রুপ (ইয়েস) ও অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)-এর অভিজ্ঞতা বিনিময় সভা সম্পন্ন হয়েছে। ১৯ ডিসেম্বর বিকেল ৩টায় প্রেসক্লাব ভবনের ২য় তলায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনটি গ্রুপের সদস্যরা তাদের অর্জিত অভিজ্ঞতা বিনিময় করেন। একই সাথে টিআইবির কার্যক্রমগুলো মাঠ পর্যায়ে বাস্তবায়নে চ্যালেঞ্জ ও সুপারিশসমূহ তুলে ধরেন। এ সময় সনাকের প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা ও তাদের উপর স্মৃতিচারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন সনাক চাঁদপুরের সভাপতি রোটাঃ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।
সনাকের সাবেক সভাপতি রোটাঃ কাজী শাহাদাতের সঞ্চালনায় মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন, সনাক সদস্য লীলা মজুমদার, রোটাঃ ইঞ্জিঃ আলমগীর পাটওয়ারী, কৃষ্ণা সাহা, সদর উপজেলা ভূমি অফিস কেন্দ্রিক এসিজির সমন্বয়ক রোটাঃ উজ্জ্বল হোসাইন, গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রিক এসিজির সহ-সমন্বয়ক নাসরিন আক্তার, চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কেন্দ্রিক এসিজির সমন্বয়ক ফজলুর রহমান রুবেল, হানারচর উপ-স্বাস্থ্যকেন্দ্রিক এসিজির সদস্য নয়ন চন্দ্র দাস, রামপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রিক এসিজির সদস্য রেহানা বেগম, কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়কেন্দ্রিক এসিজির সদস্য ফয়সাল আহমেদ, ইয়েস দলনেতা নাঈমা ফেরদৌসী, সদস্য জয় ঘোষ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য প্রভাষক জেসমিন আক্তার জেসি।
বক্তারা তাদের বক্তব্যে স্ব স্ব গ্রুপের কার্যক্রম বাস্তবায়নের ফলে অর্জিত সফলতাগুলো বর্ণনা করেন। তারা বলেন, দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে তরুণদের ভূমিকা অনস্বীকার্য। সনাক, ইয়েস ও এসিজির কার্যক্রমে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে গ্রুপগুলো কাজ করে যাচ্ছে। ফলে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হয়েছে। এর ফলে সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সেবার মানও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
সনাক সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া বলেন, উৎসবের আমেজে আজকের অনুষ্ঠানটি সম্পন্ন করতে পেরে সকলকে ধন্যবাদ জানাই। সকলে ইতিবাচক মনোভাব পোষণ করে দুর্নীতিমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। তিনি সভায় উপস্থিত হওয়ার জন্যে সবাইকে ধন্যবাদ জানান। সবশেষে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: