ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরে দুটি আসনে একই প্রার্থী ও একই স্থানে দুই প্রার্থীর বাড়ি

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ২০, ২০২৩ ৪:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুরের পাঁচটি আসনের মধ্যে গুরুত্বপূর্ণ আসন হচ্ছে চাঁদপুর-৩। এটি চাঁদপুর সদর ও হাইমচর নিয়ে গঠিত। এ আসনে গত ১৫ বছর টানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি নির্বাচিত হয়ে আসছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারো তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। নিজ নির্বাচনী এলাকায় দলের ও অঙ্গ-সংগঠনের প্রতিটি কমিটি নিজের নিয়ন্ত্রণে ও ঐক্যবদ্ধ থাকায় বেশ শক্তিশালী অবস্থানে রয়েছেন ডাঃ দীপু মনি। তারপরও এবার তার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নিজ দলের সাবেক জেলা সভাপতি ড. মোঃ শামছুল হক ভূঁইয়া। জনাব ভূঁইয়া দশম সংসদে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে সংসদ সদস্য ছিলেন। এবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে চাঁদপুর-৩ এবং চাঁদপুর-৪ আসনে অর্থাৎ দুটি অসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁদপুর-৪ আসনে তাঁকে নিজ দলের একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সংসদ সদস্য ও নৌকার প্রার্থী সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের সাথে প্রতিদ্বন্দ্বিতায় লড়তে হচ্ছে।
অপরদিকে চাঁদপুর-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ডাঃ দীপু মনির সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন একই এলাকার আরেকজন প্রার্থী বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের আবু জাফর মোঃ মাঈনুদ্দিন। তার দলীয় প্রতীক মোমবাতি। ডাঃ দীপু মনি ও আবু জাফর মোঃ মাঈনুদ্দিনের বাড়ি সদরের রামপুর ইউনিয়নে। উভয়ের গ্রামের বাড়ি একই এলাকার কাছাকাছি রাঢ়িরচর গ্রামের পাটোয়ারী বাড়ি ও পীর বাড়ি গ্রামে। উভয় পরিবারই এলাকায় সম্ভ্রান্ত হিসেবে সমাদৃত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: