ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুরের পাঁচ আসনের ২৯ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ১৯, ২০২৩ ৪:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যে চাঁদপুরের ৫টি সংসদীয় আসনে ২৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। উৎসবমুখর পরিবেশে এই প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়। গতকাল সোমবার (১৮ ডিসেম্বর) চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেয়ার কার্যক্রম শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর ১, ২,৩, ৪ ও ৫ আসনের ২৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এরপর প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় মাঠে নেমে পড়েন প্রার্থীরা।
রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান জানান, ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনী প্রচারণা চলবে ৫ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।
এদিন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডাঃ দীপু মনি, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান সশরীরে উপস্থিত থেকে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক গ্রহণ করেন। চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. সেলিম মাহমুদ ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের প্রার্থী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম প্রতিনিধির মাধ্যমে প্রতীক নিয়েছেন। এছাড়া চাঁদপুর-৩ ও চাঁদপুর-৪ আসনে প্রতীক নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগেরই ড. মোহাম্মদ সামসুল হক ভূঁইয়া। তিনি পেয়েছেন ঈগল। আর চাঁদপুর ৪ ও ৫ আসনে তরিকত ফেডারেশনের প্রার্থী ড. বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী ফুলের মালা প্রতীক গ্রহণ করেছেন।
প্রতীক বরাদ্দকালে রিটার্নিং কর্মকর্তার সাথে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন, এনএসআই কর্মকর্তা শাহ আরমান আহমেদসহ সাংবাদিকবৃন্দ ও প্রার্থীদের সাথে আসা রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রার্থীরা কে কোন্ প্রতীক পেলেন
চাঁদপুর-১ (কচুয়া) : আওয়ামী লীগের ড. সেলিম মাহমুদ (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোঃ সেলিম প্রধান (চেয়ার) ও জাসদের সাইফুল ইসলাম (মশাল)।
চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) : আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির এমরান হোসেন মিয়া (লাঙ্গল), সুপ্রিম পার্টির মোহাম্মদ মনির হোসেন বেপারী (একতারা), স্বতন্ত্র এম. ইসফাক আহসান (ঈগল) ও জাসদের মোহাম্মদ হাছান আলী শিকদার (মশাল)।
চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) : আওয়ামী লীগের ডাঃ দীপু মনি (নৌকা), স্বতন্ত্র ড. মোহাম্মদ সামসুল হক ভূঁইয়া (ঈগল), মোঃ রেদওয়ান খান বোরহান (ট্রাক), জাতীয় পার্টির অ্যাডঃ মোঃ মহসীন খান (লাঙ্গল), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আবু জাফর মোঃ মাঈনুদ্দিন (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ মিজানুর রহমান (ফুলের মালা) ও জাকের পার্টির মোঃ কাওছার মোল্লা (গোলাপ ফুল)।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) : আওয়ামী লীগের মুহম্মদ শফিকুর রহমান (নৌকা), স্বতন্ত্র ড. মোহাম্মদ সামসুল হক ভূঁইয়া (ঈগল), জালাল আহমেদ (ট্রাক), ন্যাশনাল পিপলস্ পার্টির আব্দুল গনি (আম), বাংলাদেশ তরিকত ফেডারেশনের বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা), তৃণমূল বিএনপির মোঃ আব্দুল কাদের (সোনালি আঁশ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ড. মুহাম্মদ শাহজাহান (নোঙর) ও জাতীয় পার্টির সাজ্জাদ রশিদ (লাঙ্গল)।
চাঁদপুর-৫ (শাহারাস্তি ও হাজীগঞ্জ) : আওয়ামী লীগের মেজর (অবঃ) রফিকুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র গাজী মোঃ মাঈনুদ্দিন (ঈগল), মোঃ শফিকুল আলম (ট্রাক), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সৈয়দ মোঃ বাহাদুর শাহ মোজাদ্দেদী (চেয়ার), বাংলাদেশ তরিকত ফেডারেশনের বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আক্তার হোসেন (ছড়ি)।
জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের পাঁচটি আসনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। তিনি প্রার্থীদের নির্বাচন কমিশনের নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: