ঢাকাসোমবার , ১৮ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

মহান বিজয় দিবসে জেলা প্রশাসনের সংবর্ধনা

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ১৮, ২০২৩ ৫:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

মুক্তিযোদ্ধাদের কাক্সিক্ষত স্বপ্ন পূরণে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত
বিমল চৌধুরী ॥ গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় দেশের গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা প্রদান করেছে চাঁদপুর জেলা প্রশাসন।
মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর স্টেডিয়ামে দুপুর সাড়ে ১১টায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান স্বাধীনতা যুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের অবদানের কথা তুলে ধরে বলেন, আপনারা আমাদের অনুপ্রেরণা। আপনারা যে মহৎ স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন, আমরা যেন আপনাদের সেই কাক্সিক্ষত স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করতে পারি, সেজন্যে দোয়া করবেন। আমরা আপনাদের কাক্সিক্ষত মর্যাদা বা সম্মান হয়তো দিতে পারিনি, তারপরও আপনারা দেশের টানে মনের টানে আজকের এই সংবর্ধনা অনুষ্ঠানে এসেছেন। এজন্যে আমি আপনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। জাতির পিতা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে আপনারা দেশ স্বাধীন করেছেন, আর মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের দোখানো পথেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি আপনাদের জন্যে বীর নিবাস গড়ে তোলার পরিকল্পনাসহ বিভিন্ন সুবিধা প্রদানে কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদেকে নিয়ে ভাবেন। আপনাদের জন্যে যাতে আরো অনেক কিছু করতে পারেন তার চিন্তা তিনি করেন। আপনারা আমাদের অহঙ্কার, আপনাদের জন্যেই স্বাধীনতার পরবর্তী সময় নতুন প্রজন্ম স্বাধীনতার ইতিহাস জানতে পেরেছে। আপনারা সুমহান আদর্শ নিয়ে মুক্তিযুদ্ধ করেছেন এবং দেশ স্বাধীন করেছেন। কিন্তু এখনো আপনাদের দায়িত্ব শেষ হয়ে যায়নি। সাইবার অপরাধ ও উগ্রবাদের মত দুটি প্রধান সমস্যা এখনো আমাদের মাঝে রয়েছে। তা সমাধানে আপনারা অগ্রণী ভূমিকা পালন করবেন–এটাই আমাদের প্রত্যাশা।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিম ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ ইয়াকুব আলী।
আরডিসি শেখ এহসান উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মহসীন পাঠান, সাবেক জেলা কমান্ডার শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী ও মোঃ সিরাজুল ইসলাম বরকন্দাজ। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানাউল্লাহ ও পবিত্র গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা সাধন সরকার। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান শাহরিয়ার সহ প্রশাসনিক কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাদের ব্যাপক উপস্থিতিতে অনুষ্ঠানস্থল উৎসবমুখর হয়ে উঠে। এইদিন ২২০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ক্রেস্টসহ তাদেরকে আর্থিক সম্মাননা প্রদান করা হয়। পর্যায়ক্রমে জেলার সকল মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হবে বলে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: