ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর
আজকের সর্বশেষ সবখবর

চাঁদপুর খাদ্য গুদাম শ্রমিকদের মাঝে কম্বল বিতরণ

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২৩ ৪:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর কেন্দ্রীয় খাদ্য গুদাম সংশ্লিষ্ট শ্রমিক, চালক ও কর্মচারীদের মাঝে ৩০০ কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় চলতি শীত মৌসুমে এই প্রথম জেলা প্রশাসনের আয়োজনে শ্রমিকদের হাতে আনুষ্ঠানিকভাবে এসব কম্বল তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসান।
এ সময় তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন। যে কারণে মন্ত্রণালয়ের নির্দেশ হচ্ছে, ত্রাণ মন্ত্রণালয়ের যতো কার্যক্রম হচ্ছে সেগুলো জেলা ও উপজেলা প্রশাসন সম্পন্ন করবে। এ বছর শীত শুরু হওয়ার পূর্বেই আমাদের মাঝে কম্বল এসেছে। আমরা ৪২ হাজার কম্বল পেয়েছি। ইতোমধ্যে আমরা উপজেলা ও পৌরসভাগুলোতে কম্বল পাঠিয়ে দিয়েছি। সেখান থেকে এসব কম্বল বিতরণ হবে।
জেলা প্রশাসক বলেন, কোনো সময় আমরা সিএসডিতে কম্বল বিতরণ করিনি। আমার কাছে মনে হয়েছে এখানকার শ্রমিকরা পায় না। যে কারণে আজকে এখানে আয়োজন এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাদেরকে এ শীতবস্ত্র দেয়া হলো।
শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আপনাদের সন্তানদের ভালোভাবে পড়ালেখা করাবেন। এ রকম পড়াশোনা করাবেন যেটি শেষ করলে কোনো কিছু করতে পারে। সাধারণ অনার্স-মাস্টার্স পাস করে বেকার ঘুরতে হয়। আর তাকে যদি টেকনিক্যাল বিষয়ে পড়াশোনা করান তাহলে সে কাজ করতে পারবে। আমাদের চাঁদপুরে বেশ ক’টি প্রতিষ্ঠানে টেকনিক্যাল বিষয়ে পড়াশোনা করার সুযোগ আছে। এগুলোতে পাস করে দেশ-বিদেশে কাজ করতে পারবে। বিদেশে গিয়ে কাজ করলে ভালো বেতন পাবে। আর আপনি পরিশ্রম ও অর্থ ব্যয় করে অনার্স এবং মাস্টার্স পাস করালেন। এরপর সে দেখবেন সে নৈশপ্রহরী হওয়ার জন্যে আবদেন করে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত।
উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহ, চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শাহ্ জামাল, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা শংকর চন্দ্র অধিকারী ও কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) ম্যানেজার রবিন্দ্রলাল চাকমা।
সঞ্চালনায় ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের উচ্চমান সহকারী হাফেজ আহমদ। অনুষ্ঠানের শুরুতে ঠিকাদার ও শ্রমিক ইউনিয়নের নেতারা জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করেন।
জেলা প্রশাসক আরো বলেন, শীতের কষ্ট সেই বুঝবে যার কাছে শীত নিবারণের মতো কোনো বস্ত্র নেই। শীতার্ত মানুষের কষ্ট লাঘবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন। এমন একটি জনসেবামূলক কার্যক্রমে সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: