ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চরাঞ্চলে কৃষক সমিতির মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২৩ ৪:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের চরাঞ্চলে চাষাবাদের জন্যে কৃষক সমিতির মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। ১৩ ডিসেম্বর বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে ইব্রাহিমপুর, হানারচর ও রাজরাজেশ্বর ইউনিয়ন চর এলাকার ৩টি কৃষক সমিতির নেতাদের মধ্যে ১টি ট্রাক্টর ও ৭টি পাওয়ার টিলার বিতরণ করা হয়। জাপান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর অর্থায়নে ও স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (টএউচ)-এর সহযোগিতায় আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে চরাঞ্চলের কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই কৃষি যন্ত্রগুলো দেয়া হয়।
এ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও আবিদা সুলতানা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ইফতেখার নাঈমের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপজেলা প্রকৌশলী স্নেহাল রায়, উপজেলা কৃষি অফিসার তপন রায়, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাসেম খান, আব্দুস ছাত্তার রাঢ়ি, ইব্রাহিমপুর ইউনিয়ন কৃষক সমিতির ইমান হাওলাদারসহ কৃষি বিভাগের অন্যরা এবং কৃষক সমিতির কৃষকগণ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চাওয়া অনুযায়ী আমাদের কৃষি উৎপাদন আরো বাড়াতে হবে। আমাদের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। যতো অনাবাদি জমি আছে, সব আবাদ করতে হবে। সেই লক্ষ্যে এ বিষয়ে বেশ গুরুত্ব দিয়ে চাঁদপুর সদর উপজেলা পরিষদও কাজ করছে। মেঘনা নদীর পশ্চিম চরাঞ্চলে প্রচুর জমি। এসব জমিতে ট্রাক্টর ও পাওয়ার টিলার দিয়ে অনায়াসে কৃষকরা তাদের জমিতে আবাদ করতে পারবে। সরকার তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। এই যন্ত্রপাতিগুলোর সঠিক ব্যবহার তিনি আশা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: