ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

পিঁয়াজের মূল্য বেশি রাখায় চাঁদপুর ৪ ব্যবসায়ীকে জরিমানা

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ১১, ২০২৩ ৬:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রয় মূল্যের চেয়ে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পেঁয়াজ ক্রয়ের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং মূল্য তালিকায় পেঁয়াজের দাম না লেখার দায়ে ওই জরিমানা করা হয়। রবিবার (১০ ডিসেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং চাঁদপুর জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন চাঁদপুর কর্তৃক এবং ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক চাঁদপুর পুরাণ বাজারের পাইকারি আড়ৎ ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এবং ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন। এছাড়াও অভিযান পরিচালনায় সহযোগিতা করেন কৃষি বিপণন কর্মকর্তা কামরুজ্জামান রূপম।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী পুরাণ বাজারের চারটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুরান বাজারের আড়ত ও পাইকারি দোকানগুলো পরিদর্শন করে পেঁয়াজ বিক্রির বিষয়ে যেন কোন কারচুপি করা না হয় সে বিষয়ে আইনগত সতর্ক করা হয়েছে। নিরাপত্তায় সহযোগিতা করেন পুরান বাজার পুলিশ ফাঁড়ির একটি চৌকশ টিম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: