ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

হাইমচরের ভূমি দস্যু দুলাল মিজি অত্যাচারে অতীষ্ট নিরীহ এলাকাবাসী

রূপসী বাংলা ২৪.কম
ডিসেম্বর ৬, ২০২৩ ৫:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার কমলাপুর গ্রামে শাজির পোল  নামক এলাকায় ভূমি দস্যু দুলাল মিজি অত্যাচারে অতীষ্ট নিরীহ এলাকাবাসী। স্থানীয় প্রবাসী ওমর ফারুক, পিতা-আব্দুর রব বেপারী, মাতা-উম্মে হানি, হাইমচর, চাঁদপুর-এর ক্রয়কৃত জমি বেদখল করে রেখেছে স্থানীয় দুলাল মিজি নামেকওই ভূমি দস্যু। জানা যায়, হাইমচর উপজেলার আলগী দূর্গাপুর (উত্তর) ইউনিয়নের বাসিন্দা প্রবাসী ওমর ফারুক বেপারী তার আপন বোনের থেকে ওয়ারিশ  জমি ক্রয় করেন। যার জেএল নং ২৪, খতিয়ান নং ১৪৫৪, দাগ নং ২৪৬১, দলিল নং ৭৫৫৮২০২৩ মুলে ৫ শতাংশ জমি ক্রয় করে নিজ নামে খারিজ খতিয়ান সৃজন করে। জমি ক্রয়ের পর ওই জমির উপর চোখ পড়ে স্থানীয় ভূমি দস্যু দুলাল মিজির।

তিনি প্রবাসী ফারুক বেপারীকে বলেন, জমি দখলে যেতে তাকে ৭ লাখ টাকা চাঁদা দিতে হবে। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান ও সালিশিদের কাছে গেলেও কোনো সুরাহা পাওয়া যায় নি। কারণ টাকার বিনিময়ে দুলাল মিজি তাদেরকে ম্যানেজ করে নিয়েছে। নিজের টাকায় জমি কিনেও এই ভূমি দস্যু দুলাল মিজির কারণে দখলে যেতে পারছে না প্রবাসী ফারুক বেপারী।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অধিবাসী জানান, এলাকায় নিরীহ অনেক লোকের জমি দুলাল মিজি দখল করে রেখেছে। তিনি জমি দখল করে নিরীহ মানুষের কাছ থেকে বিভিন্ন অংকের চাঁদা দাবি করে আসছে। কেউ চাঁদা দিতে রাজি না হলে তার সম্পত্তি দখল করে রাখে দুলাল মিজি। কেউ এ বিষয়ে মুখ খুললেই তার সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদেরকে নানাভাবে অত্যাচার, নাজেহাল, মারধর ও চাঁদাবাজি করে হয়রানি করছে।

এ ব্যাপারে প্রশাসনের কাছে বিচার এর সুষ্ঠু বিচার দাবি করছেন ভুক্তভোগী এলাকাবাসী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: