ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

চাঁদপুর সদর উপজেলায় সাড়ে ৩ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ধান ও সার বিতরণ

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ৩০, ২০২৩ ৬:০০ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদপুর সদর উপজেলার ৩ হাজার ৫০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বোরো হাইব্রিড ধানের বীজ ও উফশী ধানের বীজ ও সার বিতরণ করা হয়। বুধবার (২৯ নভেম্বর) সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষকের মাঝে বিনামূল্যে এ বীজ ধান ও সার বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান। সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তপন রায়। এছাড়া বিভিন্ন ইউপি চেয়ারম্যান, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, ইউপি সদস্য ও উপকারভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন।
বোরো (হাইব্রিড বীজ) প্রণোদনার জন্যে প্রতি কৃষক দুই কেজি হাইব্রিড বীজ এবং বোরো (উফশী বীজ) প্রণোদনার জন্যে প্রতি কৃষক পাঁচ কেজি উফশী বীজ এবং ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার পেয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: