ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আপন আলোয় উদ্ভাসিত
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. কবিতা
  9. কৃষি ও প্রকৃতি
  10. খুলনা
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম
  14. চাকুরি
  15. চাঁদপুর জেলার খবর

অগণিত মুজিব ভক্ত সাদরে গ্রহণ করলে দীপু মনিকে

রূপসী বাংলা ২৪.কম
নভেম্বর ২৮, ২০২৩ ৩:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর নৌকা নিয়ে এসেছেন দীপু মনি। তাই তো মুজিব প্রেমিকদের বাঁধভাঙ্গা জোয়ার। বরণ করে নিবেন তাদের প্রিয় নেত্রী প্রিয় অভিভাবক ডাঃ দীপু মনিকে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চাঁদপুর-৩ আসনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেন তাঁর বিশ্বস্ত সহচর বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে। শেখ হাসিনার পক্ষ থেকে দীপু মনির হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। তিনি শুধু দীপু মনিই নন, দলের সকল মনোনয়নপ্রাপ্তদের হাতে নমিনেশন পেপার তুলে দেন। গতকাল সোমবার বেলা ১২টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ কার্যালয় থেকে এই নমিনেশন পেপার তুলে দেয়া হয়। ডাঃ দীপু মনি নমিনেশন পেপার নিয়ে সড়ক পথে তাঁর নির্বাচনী এলাকা চাঁদপুরে চলে আসেন।
এদিকে দলের নমিনেশন পেপার নিয়ে ডাঃ দীপু মনি চাঁদপুর আসছেন শুনে তাঁর পুরো নির্বাচনী এলাকায় সাজ সাজ রব চলতে থাকে। নেতা-কর্মীরা তাদের প্রিয় নেত্রী প্রিয় অভিভাবককে বরণ করে নিতে প্রস্তুত হতে থাকে। রোববার রাতে প্রচার হয়ে যায় ডাঃ দীপু মনি সোমবার চাঁদপুরে আসবেন। বৃহত্তর আওয়ামী পরিবারের সকল স্তরের নেতা-কর্মীরা প্রস্তুতি নিতে থাকে সোমবার বিশাল জমায়েতের মাধ্যমে ডাঃ দীপু মনিকে বরণ করে নেয়ার। জমায়েতের স্থান দেয়া হয় শহরের নতুন বাজার কদমতলা এলাকাস্থ ডাঃ দীপু মনির বাসার সামনে। জমায়েতের প্রস্তুতি চলতে থাকে সদর উপজেলার ১৪টি ইউনিয়ন, চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ড এবং হাইমচর উপজেলার ছয়টি ইউনিয়নে নেতা-কর্মীদের মাঝে। বিকেল তিনটার পর থেকে মিছিল আসতে থাকে নতুন বাজার জেএম সেনগুপ্ত রোড এলাকার সমাবেশ স্থানে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী মিছিল নিয়ে আসতে থাকে। এসব মিছিলে দলীয় নেতা-কর্মী ছাড়াও অনেক সাধারণ মানুষকেও দেখা যায়। মিছিলের পর মিছিল আসতে থাকে। বিকেল সাড়ে চারটা নাগাদ নতুন বাজার মোড় থেকে জোড় পুকুর পাড় এলাকা পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে যায়। নেতা-কর্মীদের উচ্ছ্বাস তাদের প্রিয় নেত্রী প্রিয় অভিভাবক আবার তাদের মাঝে নৌকা নিয়ে এসেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্যে। হাজার হাজার ছাত্র, যুবক, শ্রমিক, নারী, পুরুষের বিশাল সম্মিলনে এটাই জানান দিয়েছে যে, অসংখ্য মুজিব প্রেমিক তাদের প্রিয় নেত্রী প্রিয় অভিভাবককে প্রাণের উচ্ছ্বাসে বরণ করে নিতে এসেছে।
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সমাবেশ স্থানে এসে পৌঁছেন বিকেল পাঁচটায়। বাবুরহাট থেকে নেতা-কর্মীদের মিছিল বেষ্টিত হয়ে দীপু মনি আসেন সমাবেশে। আর এ সময় মুহুর্মুহু করতালি আর ‘দীপু আপার মার্কা নৌকা মার্কা, শেখ হাসিনার মার্কা নৌকা মার্কা’ ইত্যাদি শ্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।
মাগরিব নামাজের পরে ডাঃ দীপু মনি এমপির নেতৃত্বে তাঁর বাসার সামনে থেকে মিছিল বের হয়। মিছিলটি নতুন বাজার, হাজী মহসিন রোড, চিত্রলেখা হয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে ডাঃ দীপু মনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন। এরপর তিনি উপস্থিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। বক্তব্যের পর বিভিন্ন কমিটির পক্ষ থেকে একে একে ডাঃ দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

%d bloggers like this: